Advertisement
২৩ সেপ্টেম্বর ২০২৪
Coronavirus

২৪ ঘণ্টায় করোনায় তিন জেলায় মৃত্যু ৭ জনের, কমছে সংক্রমণের সংখ্যাও

কলকাতায় ৪ জনের, উত্তর ২৪ পরগনায় ২ জনের ও হুগলিতে ১ জনের মৃত্যু হয়েছে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২১ ০০:০১
Share: Save:

অনেকটাই নেমে এসেছে করোনা সংক্রমণের মাত্রা। শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিনে দেখা গিয়েছে,গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭ জনের। রাজ্যের তিন জেলাতেই এই মৃত্যুর ঘটনা ঘটেছে। কলকাতায় ৪ জনের, উত্তর ২৪ পরগনায় ২ জনের ও হুগলিতে ১ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ২৮৬ জন। উল্টোদিকে সুস্থ হয়েছে ৩৪৯ জন। ফারাক অনেকটাই। এর অর্থ ধীরে ধীরে সুস্থতার পরিমাণও বাড়ছে।

বৃহস্পতিবার পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫ লক্ষ ৬৯ হাজার ১৭৩ জন। শুক্রবার সেই সংখ্যাটি বেড়ে হয়েছে ৫ লক্ষ ৬৯ হাজার ৪৫৯। এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লক্ষ ৫৩ হাজার ৫৯৩ জন।

শেষ ২৪ ঘণ্টায় নতুন করে ৭ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে মোট করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ১৫৫। বৃহস্পতিবার পর্যন্ত রাজ্যে করোনা নমুনা পরীক্ষার সংখ্যা ছিল ৭৯ লক্ষ ১৯ হাজার ৬৩৭। শুক্রবার নতুন করে ২৫ হাজার ৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট পরীক্ষা করা নমুনার সংখ্যা পৌঁছে গিয়েছে ৭৯ লক্ষ ৪৪ হাজার ৭০১-এ।

রাজ্যে করোনা পরীক্ষার জন্য কাজ করছে মোট ১০৩টি পরীক্ষাকেন্দ্র। এই সপ্তাহেও নতুন করে একটি পরীক্ষা কেন্দ্র যুক্ত হয়েছে এই তালিকায়। রাজ্যে করোনা চিকিৎসার জন্য নিয়োজিত হাসপাতালের সংখ্যা দাঁড়িয়েছে ৬৯। এর মধ্যে রয়েছে ৪৪টি সরকারি হাসপাতাল।

রাজ্যে এখনও ৬৩ হাজার ৫২১ জন মানুষ হোম কোয়রান্টিনে রয়েছেন। রাজ্যে কাজ করছে ২০০টি সেফ হোম। যেখানে ১১ হাজার ৫০৭টি বেড রয়েছে। সেফ হোমে এখনও ২১ জন আবাসিক রয়েছেন।

জেলা ভিত্তিক পরিসংখ্যানে দেখা যাচ্ছে, এখনও পর্যন্ত কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ২৭ হাজার ৭১৫। অন্য দিকে এর পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ২১ হাজার ৬১৮। কলকাতায় সক্রিয় রোগীর ১ হাজার ২১৮, উত্তর ২৪ পরগনার সক্রিয় রোগীর সংখ্যা ১ হাজার ৪২৬। এখন পর্যন্ত কলকাতায় করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৭১ জনের। উত্তর ২৪ পরগনায় করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ৪৬৬ জনের। সংক্রমণ ও মৃত্যুর তালিকায় এই দুই জেলাই রাজ্যে সবার উপরে রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE