Advertisement
২৩ সেপ্টেম্বর ২০২৪
viral copy of fine

পরোপকারের খেসারত ৫৫ হাজার! জরিমানার চিঠি পেয়ে হতবাক মহিলা

১৪ দিনের মধ্যে জরিমানার অর্থ না দিলে তা দ্বিগুণ করা হবে বলে নির্দেশ দেওয়া হয়েছে।

Woman fined 55 thousand for keeping cabinet outside home

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১
Share: Save:

বাতিল হওয়া ক্যবিনেট রাস্তায় ফেলে রেখেছিলেন এক মহিলা। আর সেই কারণে ৫৫ হাজার টাকা জরিমানা গুনতে হবে তাঁকে। সম্প্রতি ইংল্যান্ডের বাসিন্দা ইসাবেল পেপিনের নামে জরিমানা ধার্য করেছে স্থানীয় প্রশাসন। সংবাদমাধ্যম থেকে পাওয়া তথ্য অনুসারে, বাতিল ক্যাবিনেটটি অন্য কারও কাজে লাগতে পারে এই ভেবে পেপিন সেটিকে বাড়ির সামনে ফেলে রেখে দেন। পাঁচ দিন পর, একজন কাউন্সিল আধিকারিক তাঁকে জানিয়েছিলেন যে এই ভাবে বাইরে বাতিল জিনিস ফেলে রাখা বেআইনি। সেই সতর্কবাণী শুনে পেপিন ক্যাবিনেটটি নিজের বাড়িতে ফিরিয়েও আনেন। এর তিন সপ্তাহ পরে, অন্য এক কাউন্সিল আধিকারিক তাঁকে জরিমানার চিঠি ধরিয়ে যান বলে জানান পেপিন। ১৪ দিনের মধ্যে জরিমানার অর্থ না দিলে তা দ্বিগুণ করা হবে বলেও জানানো হয়েছে।

জরিমানার ঘটনায় হতাশ হয়ে সংবাদমাধ্যমে প্রতিক্রিয়া দিয়েছেন পেপিন। তাঁর যুক্তি, অবাঞ্ছিত ও বাতিল জিনিস পুনরায় ব্যবহার করার জন্য রেখে দেওয়া এই এলাকার একটি সাধারণ অভ্যাস। এর জন্য জরিমানার ঘটনা আগে কখনও ঘটেনি বলেই তিনি জানান। কাউন্সিলের এই সিদ্ধান্তের বিরুদ্ধে তিনি একটি সংস্থার সাহায্য নিয়ে লড়াই করছেন বলেও সংবাদমাধ্যমে তিনি জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Waste dump England Fine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE