Advertisement
২৩ সেপ্টেম্বর ২০২৪
UPSC aspirant

দিল্লিতে ঝোপের মধ্যে উদ্ধার ইউপিএসসি পরীক্ষার্থীর দেহ! মৃত্যু কারণ নিয়ে ধোঁয়াশা

পুলিশের প্রাথমিক অনুমান, আত্মহত্যা করেছেন ওই পড়ুয়া। কিন্তু কী ভাবে তাঁর মৃত্যু হল, তা এখনও স্পষ্ট নয়। মৃতদেহের পাশে কোনও সুইসাইড নোট পাওয়া যায়নি বলে পুলিশ সূত্রে খবর।

UPSC aspirant\\\\\\\'s body found inside bushes in delhi

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫৩
Share: Save:

দিল্লির মুখার্জি নগর এলাকায় ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (ইউপিএসসি) পরীক্ষার প্রস্তুতি নিতে এসেছিলেন। শুক্রবার ওই এলাকার একটি ঝোপের মধ্যে থেকে উদ্ধার হল রাজস্থানের এক পড়ুয়ার দেহ। গত কয়েক দিন ধরেই ওই পড়ুয়া নিখোঁজ ছিলেন। তাঁর সন্ধানে বিভিন্ন এলাকায় তল্লাশি অভিযান শুরু করে পুলিশ। শুক্রবার তাঁর দেহ উদ্ধার হল।

পুলিশের প্রাথমিক অনুমান, আত্মহত্যা করেছেন ওই পড়ুয়া। কিন্তু কী ভাবে তাঁর মৃত্যু হল, তা এখনও স্পষ্ট নয়। মৃতদেহের পাশে কোনও সুইসাইড নোট পাওয়া যায়নি বলে পুলিশ সূত্রে খবর। তদন্তকারীদের অনুমান, ঝোপের মধ্যেকার একটি গাছে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে থাকতে পারেন ওই যুবক।

গত মাসেও এক ইউপিএসসি পরীক্ষার্থীর ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছিল। তবে সেটা দিল্লি নয়, লখনউতে। ভাড়া বাড়ির ঘর থেকে ঝুলন্ত অবস্থায় তাঁর দেহ উদ্ধার করেছিল পুলিশ। ওই পড়ুয়ার ঘর থেকে একটি সুইসাইড নোট উদ্ধার হয়। সেখানে তিনি নিজের মৃত্যুর জন্য মানসিক চাপকেই দায়ী করেন। এ ছাড়াও দিল্লির পুরনো রাজেন্দ্র নগর এলাকায় ইউপিএসসি পরীক্ষার প্রস্তুতি নিতে আসা মহারাষ্ট্রের এক তরুণীর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। তিনিও তাঁর সুইসাইড নোটে মানসিক চাপের কথা উল্লেখ করেছিলেন। সুইসাইড নোটের বয়ান অনুযায়ী, ‘‘আমায় ক্ষমা করে দিও। আমি খুবই বিরক্ত হয়ে পড়েছিলাম। এখানে শুধু সমস্যা আর সমস্যা, কোনও শান্তি নেই।’’ পর পর ইউপিএসসি পরীক্ষার্থীর মৃত্যুর ঘটনা উদ্বেগ বৃদ্ধি করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UPSC Aspirants UPSC Student Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE