Advertisement
২১ অক্টোবর ২০২৪
Kangana Ranaut

‘শক্তিশালী মহিলারাই আসলে ডাইনি’, কঙ্গনার মন্তব্য শুনে কী করলেন সামান্থা?

কঙ্গনা মনে করেন, সমাজে শক্তিশালী মহিলাদেরই ডাইনি তকমা দেওয়া হয়। দাগিয়ে দেওয়া হয়, অলৌকিক ভাবে এঁরা সাহসী হয়ে উঠেছেন।

Kangana Ranaut said people think powerful women are witches and Samantha Ruth Prabhu agrees

কঙ্গনা রানাউত ও সামান্থা রুথ প্রভু। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৪ ১৬:০৪
Share: Save:

ডাইনিদের সঙ্গে মহিলাদের তুলনা। এখনও বিভিন্ন এলাকায় ডাইনি সন্দেহে মহিলাদের পুড়িয়ে মারার ঘটনা ঘটে। সমাজমাধ্যমে জন কলিনস নামে এক ব্যক্তি এই নিয়ে মন্তব্য করেন, “ডাইনিদের ভয় পাবেন না। বরং ডাইনিদের যারা পুড়িয়ে মারে তাদের থেকে সাবধান হোন।” সেই মন্তব্যকে কেন্দ্র করেই নিজের মনের কথা লেখেন কঙ্গনা। কোন মহিলাদের ডাইনির সঙ্গে তুলনা করা হয়, স্পষ্ট করেন অভিনেত্রী। কঙ্গনার বক্তব্যে সমর্থন জানালেন আর এক অভিনেত্রী, সামান্থা রুথ প্রভু।

কঙ্গনা তাঁর পোস্টে লেখেন, “যে মহিলাদের আত্মসম্মান বোধ প্রবল, যাঁরা নিজেদের মনের কথা বিশ্বাস করেন, যাঁরা মুক্ত, যাঁদের দমিয়ে রাখা যায় না, যাঁরা সমস্ত বেড়া ভেঙে এগিয়ে যেতে পারেন, তাঁরাই আসলে ডাইনি। এই বৈশিষ্ট্যগুলিই এই মহিলাদের রহস্যময় ও ভয়ঙ্কর করে তোলে। কিন্তু যাঁরা অভিশপ্ত ও খাঁচায় বন্দি থাকতে ভালবাসেন, তাঁরাই এই মহিলাদের ভয় পান।”

কঙ্গনা মনে করেন, সমাজে শক্তিশালী মহিলাদেরই ডাইনি তকমা দেওয়া হয়। দাগিয়ে দেওয়া হয়, অলৌকিক ভাবে এঁরা সাহসী হয়ে উঠেছেন। তাই এই মহিলাদের শক্তি ও সাহস দেখে খাঁচায় বন্দি মানুষেরা তাঁদের পুড়িয়ে ছাই করে দিতে চান। অভিনেত্রী লেখেন, “হিংসের মতো দুর্দশা কিছু হয় না। এই মহিলাদের দেখে আপনি হিংসে করবেন না কি এঁদের দেখে অনুপ্রাণিত হবেন, তা আপনার উপর নির্ভর করছে। বুদ্ধি করে সিদ্ধান্ত নিন। খাঁচা ভেঙে বেরিয়ে আসুন ও মুক্ত হয়ে বাঁচুন।”

কঙ্গনার এই পোস্টে পূর্ণ সমর্থন জানান সামান্থা। পোস্টের প্রতিচ্ছবি নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করেন দক্ষিণী অভিনেত্রীও।

অন্য বিষয়গুলি:

Kangana Ranaut Samantha Ruth Prabhu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE