Advertisement
১৬ সেপ্টেম্বর ২০২৪
Bengali Television

‘চোখের বালি’র ‘বিনোদিনী’ চরিত্রে জনপ্রিয় হয়েছিলেন, অভিনয় থেকে দূরে সরে কেমন আছেন তানিয়া?

কাজের চেষ্টা যে একেবারেই করেননি তানিয়া, তা নয়। পরিচালক স্নেহাশিস চক্রবর্তীর সঙ্গেও যোগাযোগ করেছিলেন তিনি।

Chokher Bali actress Tania Ganguly is planning to return in acting dgtl

তানিয়া গঙ্গোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২৪ ১৩:১৫
Share: Save:

‘চোখের বালি’ ধারাবাহিকে বিনোদিনীর চরিত্রে দর্শকের নজর কেড়েছিলেন। অল্প সময়েই ছোট পর্দার কয়েকটি ধারাবাহিকে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছিলেন। কিন্তু হঠাৎই অভিনয় থেকে দূরে সরে যান তানিয়া গঙ্গোপাধ্যায়। রুপোলি দুনিয়া থেকে দূরে সরে গিয়ে কেমন আছেন, আনন্দবাজার অনলাইনকে জানালেন অভিনেত্রী।

২০১৯-এ ‘জীবন জ্যোতি’ ধারাবাহিকে শেষ কাজ করেই অভিনয় থেকে দূরে সরে যান তিনি। তানিয়া বলেন, “এই ধারাবাহিকের পরেই আমার বিয়ে হয়ে যায়। যে হেতু আমার স্বামীর কর্মসূত্রে দূরে থাকেন, তাই আর টলিপাড়ায় অভিনয় করা সম্ভব হয়নি। তবে বিয়ের পরে এক ধারাবাহিকের একটা পর্বে শুধু কাজ করেছিলাম। আমার এক বন্ধু জোর করেছিলেন তাই করেছিলাম।”

যদিও কাজের চেষ্টা যে একেবারেই করেননি তানিয়া, তা নয়। বিয়ের কিছু দিন পরেই ধারাবাহিকে ফেরার ইচ্ছে ছিল তানিয়ার। পরিচালক স্নেহাশিস চক্রবর্তীর সঙ্গেও যোগাযোগ করেছিলেন তিনি। তানিয়া বলছেন, “স্নেহাশিসদাকে অনুরোধ করায়, তিনি আমায় খুব ভাল একটি চরিত্রের প্রস্তাবও দিয়েছিলেন। কাজটা করার ইচ্ছে ছিল। কিন্তু সেই সময় আমার ‘এক্টোপিক প্রেগন্যান্সি’ ধরা পড়ে। আমার স্বামী তখন বলেন একেবারে সুস্থ হয়ে কাজ যোগ দিতে। এর পরে ২০২৩-এ আমি অন্তঃসত্ত্বা হই এবং ২০২৪-এর মার্চে আমি মা হই।”

তাই ফের কাজে যোগ দেওয়ার কথা ভাবছেন তানিয়া। তিনি বলেন, “ছেলের অন্নপ্রাশন পর্ব মিটলে আমায় ‘ফ্যাট’ থেকে একটু ‘ফিট’ হতে হবে। তার পরেই আমার কাজে যোগ দেওয়ার ইচ্ছে রয়েছে। আমি চাইনি, বার বার কাজে যোগ দেব আর ফিরে যাব।”

স্বামীর সঙ্গে তানিয়া।

স্বামীর সঙ্গে তানিয়া।

প্রায় পাঁচ বছর স্বামীর সঙ্গে মন দিয়ে সংসার করছেন তানিয়া। কিন্তু কেরিয়ারের গুরুত্বপূর্ণ সময়ে কাজ ছেড়ে দেওয়ার সাহস কী ভাবে পেলেন? প্রশ্ন করতেই ‘চোখের বালি’-র বিনোদিনী বলেন, “আমি আসলে ভালবাসায় বিশ্বাসী। আমায় কোনও ছেলে খুব পাত্তা দিচ্ছে, এ সব আমার খুব একটা পছন্দ ছিল না। বরং আমার নিজের কাকে ভাল লাগছে সেটা আমার কাছে গুরুত্ব পেয়েছে। আমার স্বামীকে আমি প্রথম ফেসবুকে দেখি। আমি নিজেই পরিচয় করেছিলাম। ওর সঙ্গে কথা বলেই মনে হয়েছিল এর জন্য কাজ থেকে বিরতি নেওয়া যায়। আমাদের আলাপের এক বছরের মধ্যেই বিয়ে হয়। যদিও প্রথম সাত মাস দেখাই হয়নি। ও সব সময়ে বলেছে, তুমি পরে সবটা সামলে নিতে পারবে। আমরা দু’জনই এখন চাইছি যাতে ফের কাজে যোগ দিতে পারি। ও সব সময় সাহস জুগিয়েছে। আমি বিরতি নিলেও যে কাজে আবার ফিরতে পারব, সেই বিশ্বাস ও-ই জুগিয়েছিল।”

তানিয়ার স্বামী পেশায় পুলিশ আধিকারিক। বর্তমানে তাঁরা বর্ধমানে রয়েছেন। তবে খুব শীঘ্রই সবটা গুছিয়ে কলকাতা ফেরার পরিকল্পনা রয়েছে। ছেলেকেও কলকাতাতেই বড় করতে চান তানিয়া। অভিনেত্রীর কথায়, “এই ক’দিন ক্যামেরা, শুটিং ফ্লোর— এ সব খুব মনে পড়েছে। এখনও ‘চোখের বালি’র কিছু সংলাপ আমার মুখস্থ রয়েছে। তবে আমি খুব আশাবাদী। সংসারেও তো আমায় প্রয়োজন রয়েছে। তবে কাজটা করতে পারলে, আবার ফিরতে পারব। চেহারাটা একটু ঠিক হলেই আশা করছি ২০২৪-এর শেষ অথবা ২০২৫-এর শুরুতে আবার কাজে ফিরব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tania Ganguly Bengali Television serial
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE