Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
IIT Kharagpur Recruitment 2024

আইআইটি খড়্গপুরে কেন্দ্রের অর্থপুষ্ট প্রকল্পে গবেষক নিয়োগ, শূন্যপদ ক’টি?

নিয়োগের পর কর্মীদের শিক্ষাগত যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতার নিরিখে মাসিক পারিশ্রমিক দেওয়া হবে সর্বাধিক ৩৭ হাজার টাকা পর্যন্ত।

IIT Kharagpur

আইআইটি খড়্গপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ১৮:৩২
Share: Save:

রাজ্যের প্রথম সারির শিক্ষা প্রতিষ্ঠান ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), খড়্গপুরে গবেষণাধর্মী কাজের সুযোগ। এই মর্মে বুধবার প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। প্রতিষ্ঠানে কেন্দ্রের অর্থপুষ্ট একটি গবেষণা প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের থেকে নির্ধারিত সময়ের মধ্যে অনলাইনে আবেদন গ্রহণ করা হবে।

প্রতিষ্ঠানের অ্যাডভান্সড টেকনোলজি ডেভেলপমেন্ট সেন্টারে গবেষণার কাজ হবে। প্রকল্পটির নাম— ‘ন্যাশনাল সেন্টার ফর কোয়ান্টাম অ্যাক্সিলারেটর চিপ ইউজ়িং নায়োবেট অ্যাট আইআইটি খড়্গপুর’। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রের ইলেক্ট্রনিক্স ও তথ্যপ্রযুক্তি মন্ত্রক।

প্রকল্পটিতে জুনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগ হবে। মোট শূন্যপদের সংখ্যা তিন। নিযুক্তদের কাজের মেয়াদ থাকবে চার বছর সাত মাস পর্যন্ত। সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স অনূর্ধ্ব ২৮ বছর হতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য পাঁচ বছর ছাড় থাকবে। নিয়োগের পর কর্মীদের শিক্ষাগত যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতার নিরিখে মাসিক পারিশ্রমিক দেওয়া হবে সর্বাধিক ৩৭ হাজার টাকা পর্যন্ত।

আবেদনকারীদের এমটেক/ এমএসসি বা বিটেক/ বিএসসি ডিগ্রির সঙ্গে এক বছর পদার্থবিদ্যা, ইলেক্ট্রনিক্স, মেটিরিয়াল সায়েন্স, ফোটোনিক্স, অপ্টোইলেক্ট্রনিক্স ইত্যাদি নিয়ে কাজের অভিজ্ঞতাও থাকতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠি মূল বিজ্ঞপ্তিতে বিশদ উল্লেখ করা হয়েছে।

আগ্রহীদের এর জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনমূল্য বাবদ কোনও টাকা জমা দিতে হবে না। আগামী ১৪ অগস্ট আবেদনের শেষ দিন। এই বিষয়ে সবিস্তার তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE