Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
DVC Recruitment 2024

দামোদর ভ্যালি কর্পোরেশনের উচ্চপদে কর্মী নিয়োগ, কাদের জন্য চাকরির সুযোগ?

পোস্টিং হবে কলকাতায় সংস্থার সদর দফতরে। তবে কাজের প্রয়োজনে নিযুক্ত ব্যক্তিকে ঝাড়খণ্ড এবং পশ্চিমবঙ্গের অন্যান্য অঞ্চলেও যাতায়াত করতে হতে পারে।

DVC

দামোদর ভ্যালি কর্পোরেশন। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ১৮:১৩
Share: Save:

রাজ্যে দামোদর ভ্যালি কর্পোরেশন (ডিভিসি)-তে আবারও কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে বুধবারই কেন্দ্রীয় শক্তি মন্ত্রকের অধীনস্থ এই সংস্থার তরফে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, সংস্থায় অবসরপ্রাপ্তরা কাজের সুযোগ পাবেন। এর জন্য আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। যে প্রক্রিয়া বুধবার থেকেই শুরু হয়ে গিয়েছে।

সংস্থায় সিনিয়র অ্যাডভাইজ়ার (রেলওয়ে) পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। রেলওয়ের সঙ্গে সংযোগস্থাপন এবং সমন্বয় সাধনের দায়িত্ব থাকবে নিযুক্ত ব্যক্তির উপর। সংশ্লিষ্ট পদে প্রথমে এক বছরের জন্য কর্মী নিয়োগ করা হলেও পরবর্তীকালে এই মেয়াদ আরও এক বছর বাড়ানো হবে। পোস্টিং হবে কলকাতায় সংস্থার সদর দফতরে। তবে কাজের প্রয়োজনে নিযুক্ত ব্যক্তিকে ঝাড়খণ্ড এবং পশ্চিমবঙ্গের অন্যান্য অঞ্চলেও যাতায়াত করতে হতে পারে।

সংশ্লিষ্ট পদে কেন্দ্র বা রাজ্য সরকারি সংস্থা / রাষ্ট্রায়ত্ত সংস্থা / কেন্দ্র বা রাজ্য সরকার অধীনস্থ স্বশাসিত সংস্থার অবসরপ্রাপ্ত কর্মী বা ইন্ডিয়ান রেলওয়ে ট্র্যাফিক সার্ভিসেস (আইআরটিএস)-এর অবসরপ্রাপ্ত কর্মীরা আবেদন জানাতে পারবেন। আবেদনকারীদের শারীরিক সক্ষমতা থাকাও জরুরি। নিযুক্ত ব্যক্তির পেনশনের উপর নির্ভর করে তাঁর মাসিক পারিশ্রমিক স্থির করা হবে। তবে যে ব্যক্তি পেনশনভুক্ত নন, তিনি সংশ্লিষ্ট পদে নিযুক্ত হলে তাঁর পারিশ্রমিকের পরিমাণ হবে মাসে ২ লক্ষ টাকা। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

আগ্রহীদের এই পদে আবেদনের জন্য সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি জমা দিতে হবে। আগামী ১৫ অগস্ট আবেদনের শেষ দিন। এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে সংশ্লিষ্ট পদের জন্য যোগ্য ব্যক্তিকে বেছে নেওয়া হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE