Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
WB Govt Job Recruitment 2024

জাতীয় স্বাস্থ্য মিশনে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের চাকরির সুযোগ, নিয়োগ কোন কোন পদে?

উভয় পদেই প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা, পেশাদারি অভিজ্ঞতা, কম্পিউটার পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নিয়োগ করা হবে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ১৮:২৬
Share: Save:

পশ্চিমবঙ্গ রাজ্য স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতির তরফে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জাতীয় স্বাস্থ্য মিশন প্রকল্পের জন্য এই নিয়োগ প্রক্রিয়ার আয়োজন করা হবে। শুধুমাত্র রাজ্যবাসী এবং স্থানীয় ভাষায় পারদর্শীরা এর জন্য আবেদন করতে পারবেন। আবেদনপত্র জমা দিতে হবে অনলাইনে। বুধবার থেকে শুরু হয়েছে এই প্রক্রিয়া।

নিয়োগ হবে স্টেট কনসালট্যান্ট-পেশেন্ট কেয়ার সার্ভিসেস বা পরামর্শদাতা এবং কো-অর্ডিনেটার-পেশেন্ট কেয়ার সার্ভিসেস বা সমন্বয়ক পদে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে দু’টি, যা পরিবর্তনসাপেক্ষ। নিযুক্তদের পোস্টিং হবে জাতীয় স্বাস্থ্য মিশনের স্টেট প্রোগ্রাম ম্যানেজমেন্ট ইউনিটে। সংশ্লিষ্ট পদগুলিতে আবেদনকারীদের বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। স্টেট কনসালট্যান্ট-পেশেন্ট কেয়ার সার্ভিসেস এবং কো-অর্ডিনেটার-পেশেন্ট কেয়ার সার্ভিসেস পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৪০ হাজার টাকা এবং ৩৮ হাজার টাকা।

কো-অর্ডিনেটার-পেশেন্ট কেয়ার সার্ভিসেস পদের জন্য প্রার্থীদের ইউজিসি বা এআইসিটিই স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সমাজবিজ্ঞানে স্নাতকোত্তর হতে হবে। এর পর কোনও সরকারি বা বেসরকারি স্বাস্থ্যক্ষেত্রে এক বছর কোঅর্ডিনেটর বা ম্যানেজার পদে চাকরির অভিজ্ঞতা, কম্পিউটার অ্যাপ্লিকেশন সম্পর্কিত কাজের দক্ষতা, দ্রুত কাজ সম্পন্ন করা এবং সাবলীল কথোপকথনের দক্ষতা থাকতে হবে। একই ভাবে অন্য পদটিতে আবেদনের জন্য যোগ্যতার পৃথক মাপকাঠি ধার্য করা হয়েছে।

উভয় পদেই প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা, পেশাদারি অভিজ্ঞতা, কম্পিউটার পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নিয়োগ করা হবে।

আগ্রহীরা এর জন্য রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে পারবেন। আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ১০০ টাকা। আগামী ৭ অগস্ট আবেদনের শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE