Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
East West Metro

ভিড় সামাল দিতে হিমশিম হাওড়া ময়দান-এসপ্ল্যানেড মেট্রো, আবার সময়সূচিতে পরিবর্তন আনলেন কর্তৃপক্ষ

চাহিদার কথা মাথায় রেখে রবিবার এই লাইনে মেট্রো চালু রাখার কথা আগেই জানিয়েছিলেন কর্তৃপক্ষ। ভিড় সামাল দিতে এ বার বদল আনা হল সময়সূচিতেও।

— প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৩
Share: Save:

আবারও বদল আনা হচ্ছে হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড মেট্রো রুটের সময়সূচিতে। বুধবার কর্তৃপক্ষ জানিয়ে দিলেন, বিপুল ভিড় সামাল দিতেই এই পরিবর্তন।

গত মার্চে গঙ্গার তলা থেকে হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড রুটে মেট্রো চলাচল শুরু হয়েছে। চাহিদার কথা মাথায় রেখে রবিবার এই লাইনে মেট্রো চালু রাখার কথা আগেই জানিয়েছিলেন কর্তৃপক্ষ। দিন কয়েক আগে কর্তৃপক্ষ জানিয়েছিলেন, ব্যস্ত সময়ে দু’টি মেট্রোর মধ্যে ব্যবধান একই থাকলেও বাকি সময়টায় জরুরিভিত্তিক রক্ষণাবেক্ষণের কাজ হবে বলে সেই ব্যবধান বৃদ্ধি করা হবে। এর পরেই সমস্যা শুরু হয়। মেট্রো কমে যাওয়ায় ব্যস্ত, সময়ের বাইরে অসম্ভব ভিড় হতে থাকে। সেই ভিড় সামাল দিতেই ব্যস্ত সময়ের সীমা বৃদ্ধি করলেন মেট্রো কর্তৃপক্ষ।

মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, বৃহস্পতিবার থেকেই পরিবর্তিত সময়সূচি অনুযায়ী মেট্রো চলবে হাওড়া ময়দান-এসপ্ল্যানেড রুটে। গত কয়েক দিন হাওড়া ময়দান-এসপ্ল্যানেড রুটে ব্যস্ত সময়ে (সকাল ৯টা থেকে ১১টা এবং বিকাল ৫টা থেকে রাত ৮টা) ১২ মিনিটের ব্যবধানে পরিষেবা দেওয়া হচ্ছিল (আগের মতোই)। এখন থেকে সেই সময়সীমা বৃদ্ধি করা হচ্ছে। কর্তৃপক্ষ জানিয়েছেন, বৃহস্পতিবার থেকে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১২ মিনিট অন্তর মেট্রো চালানো হবে। সন্ধ্যায় আবার বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত ১২ মিনিটের ব্যবধানে পাওয়া যাবে মেট্রো। বাকি গোটা দিন দু’টি মেট্রোর মাঝে সময়ের ব্যবধান থাকবে ২০ মিনিট।

উল্লেখ্য, গত শুক্রবারই মেট্রো রেল এই লাইনে পরিষেবা কমানোর কথা জানিয়েছিল। ব্যস্ত সময় ছাড়া দিনের অন্যান্য সময়ে দুই পরিষেবার মধ্যে সময়ের ব্যবধান বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছিলেন মেট্রো কর্তৃপক্ষ। জরুরি ভিত্তিতে সংস্কারের কাজের জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছিলেন তাঁরা। জানানো হয়েছিল, সকাল ৭টা থেকে ৯টা, সকাল ১১টা থেকে বিকেল ৫টা এবং রাত ৮টা থেকে ৯টা ৫৫ মিনিট— এই সময়ে দুই মেট্রো পরিষেবার মধ্যে সময়ের ব্যবধান আগের তুলনায় বাড়বে। তবে ভিড় সামাল দিতে উল্টো পথে হাঁটল কলকাতা মেট্রো। মেট্রোরেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, পরবর্তী নির্দেশ আসা না পর্যন্ত পরিবর্তিত সময়সূচি অনুযায়ী চলবে পরিষেবা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata East West Metro Howrah Maidan Timetable
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE