Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Sukanya Mandal

অনুব্রত-কন্যার জামিনে আনন্দে মাতল বীরভূমের আটকুলা গ্রাম, পাত পেড়ে খাওয়া হল মাংস-ভাত

গরু পাচার মামলায় দিন কয়েক আগেই জামিন পেয়েছেন অনুব্রত মণ্ডল। মঙ্গলবার ইডির দায়ের করা মামলায় জামিন হয়েছে সুকন্যারও। দীর্ঘ কাল জেলবন্দি থাকার পর শর্তসাপেক্ষে জামিন পেয়েছেন তিনি।

সুকন্যার জামিনে ভোজের আয়োজন আটকুলায়!

সুকন্যার জামিনে ভোজের আয়োজন আটকুলায়! — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
 বীরভূম শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ১২:৩৫
Share: Save:

জামিন পেয়েছেন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যা মণ্ডল। এই খবরে খুশি বীরভূমে তৃণমূলের নেতা-কর্মীরা। আনন্দের আতিশয্যে গোটা গ্রামকে পাত পেড়ে খাওয়ালেন তৃণমূল নেতা। খাবারে ছিল, ভাত, আলুপোস্ত, মাংস এবং চাটনি।

গরু পাচার মামলায় সিবিআইয়ের দায়ের করা মামলায় কয়েক দিন আগেই জামিন পেয়েছেন তৃণমূল কংগ্রেসের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। মঙ্গলবার ইডির দায়ের করা মামলায় জামিন হয়েছে সুকন্যারও। দীর্ঘ কাল জেলবন্দি থাকার পর শর্তসাপেক্ষে জামিন পেয়েছেন তিনি। এর পরেই আনন্দে আত্মহারা বীরভূমের তৃণমূল নেতা-কর্মীরা। খুশিতে নানুরের আটকুলা গ্রামে ভোজের আয়োজন করেছেন অনুব্রত-ঘনিষ্ঠ নেতা আব্দুল করিম খান। মঙ্গলবার রাতে সমস্ত গ্রামবাসীকে পাত পেড়ে আলুপোস্ত আর মাংস-ভাত খাইয়েছেন তিনি। শেষ পাতে ছিল চাটনিও।

প্রসঙ্গত, গত বছর এপ্রিল মাসে ইডির হাতে গ্রেফতার হন অনুব্রত-কন্যা সুকন্যা। দিল্লিতে তাঁকে দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয়। ওই একই মামলায় তার সাড়ে আট মাস আগে গ্রেফতার হয়েছিলেন অনুব্রত। তদন্তকারীদের নজরে ছিলেন অনুব্রত-কন্যাও। ইডির দাবি ছিল, সুকন্যা জিজ্ঞাসাবাদের সময়ে অসহযোগিতা করেছেন। গ্রেফতারির পর বাবার মতো সুকন্যারও ঠাঁই হয় তিহাড় জেলে। বেশ কয়েক বার জামিনের আবেদন করলেও সদুত্তর মেলেনি। এ বার প্রায় ১৫ মাস জেলবন্দি থাকার পরে অবশেষে জামিন পেলেন সুকন্যা। মঙ্গলবার তাঁর জামিন মঞ্জুর করেছে দিল্লি হাই কোর্ট। ১০ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে অবশেষে সাময়িক মুক্তি মিলেছে। তবে বেশ কিছু শর্ত দিয়েছেন দিল্লি হাই কোর্টের বিচারপতি নীনা বনশল কৃষ্ণা। শর্ত অনুযায়ী, এই মামলার শুনানির সময় তাঁকে নিম্ন আদালতে হাজির থাকতে হবে। মামলা চলাকালীন অনুমতি ছাড়া বিদেশেও যেতে পারবেন না সুকন্যা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE