Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
oil in ice cream

আইসক্রিম না তেলের খনি! ভিডিয়ো ভাইরাল হতেই প্রতিক্রিয়া জানাল প্রস্ততকারক সংস্থা

বহুল প্রচারিত আইসক্রিম প্রস্ততকারক সংস্থার আইসক্রিম কাপের ভিতর থেকে হলুদ তরল গড়িয়ে পড়তে দেখা গিয়েছে।

Ice cream contains palm oil, Company Reacts on viral video

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২
Share: Save:

নামেই আইসক্রিম। ওপরের ক্রিম সরালে গলগল করে বেরিয়ে আসছে সোনালি তরল পদার্থ। আইসক্রিমের নামে জিভে জল আসে না এমন লোক খুবই কম আছেন। কিন্তু আইসক্রিম থেকে যদি ক্রিমের বদলে বেরোয় শুধু ভোজ্য তেল! একটি নামী বহুল প্রচারিত আইসক্রিম প্রস্ততকারক সংস্থার ভ্যানিলা স্বাদের আইসক্রিমের কাপ থেকে পাওয়া গেল ভোজ্য তেল। সম্প্রতি ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ঝড় তুলেছে। যাতে দেখা গিয়েছে আইসক্রিমের কাপটিকে কাত করলে নীচের স্তর থেকে বেরিয়ে আসছে তৈলাক্ত তরল। (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)।

ভিডিয়োটি ২১ লক্ষ বার দেখা হয়েছে সমাজমাধ্যমে। ইনস্টাগ্রামে ব্যবহারকারী শ্রেয়ান দাগার অ্যাকাউন্ট থেকে ভিডিয়োটি পোস্ট করে আইসক্রিম ব্যবহৃত উপাদানের গুণমান নিয়ে প্রশ্ন তোলেন। ভিডিয়োয় তিনি লিখেছেন, ‘‘এটি ভোজ্য তেল।’’ ভিডিয়োয় তাঁকে বলতে শোনা গিয়েছে, ভ্যানিলা আইসক্রিমটি তিনি সারা রাত ফ্রিজের বাইরে রেখেছিলেন, সকালে উঠে তিনি দেখেন সেটি গলে যায়নি। একটি টিস্যুর উপর কাপটি কাত করতেই ভিতর থেকে হলুদ তরল গড়িয়ে পড়ে। ভিডিয়োটি দেখে আইসক্রিম প্রস্ততকারক সংস্থাও তাদের প্রতিক্রিয়া জানিয়েছে। ব্যবহারকারীকে আলোচনার জন্য সরাসরি যোগাযোগ করতে আমন্ত্রণ জানিয়েছে ৷

অনেক সমাজমাধ্যম ব্যবহারকারী পণ্যটির গুণমান নিয়ে প্রশ্ন তুলেছেন। এক জন ব্যবহারকারী লিখেছেন, প্রস্ততকারক সংস্থা কখনওই আইসক্রিম বিক্রি করে না। সব সময়ই তেল দিয়ে তৈরি ‘হিমায়িত মিষ্টি’ বিক্রি করে। পুরো প্যাকেজিংয়ে কোথাও আইসক্রিম শব্দটি খুঁজে পাওয়া যায় না বলেও মন্তব্য করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ice cream Instagram Viral Dessert
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE