Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
viral video of IndiGo

বাস তামিলভূমে, ভাঙা হিন্দিতে যাত্রীদের সঙ্গে কথা বলে মন জয় করলেন ‘মিষ্টি’ পাইলট

চেন্নাই থেকে মুম্বই পর্যন্ত একটি উড়ানের পরিচালনা করার সময়, ক্যাপ্টেন কৃষ্ণন হিন্দিতে ঘোষণা শেষ করে যাত্রীদের মন জয় করে নেন।

Pilot gained acclaim for making an in-flight announcement in Hindi

প্রদীপ কৃষ্ণন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৬
Share: Save:

হাতে মাইক্রোফোন, ভাঙা ভাঙা হিন্দিতে উড়ানের ঘোষণা করছেন বিমানচালক। তামিলনাড়ুর বাসিন্দা ওই বিমানচালক যিনি হিন্দিতে সাবলীল না হওয়া সত্ত্বেও এক যাত্রীর অনুরোধে হিন্দি বলার চেষ্টা করে গেলেন।

সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম অ্যাকউন্ট থেকে নিজের এই ভিডিয়োটি পোস্ট করেন ইন্ডিগো বিমান সংস্থার বিমানচালক প্রদীপ কৃষ্ণন। তাঁর এই প্রচেষ্টা প্রশংসা কুড়িয়েছে সমাজমাধ্যম ব্যবহারকারীদের মধ্যে। চেন্নাই থেকে মুম্বই পর্যন্ত একটি উড়ান পরিচালনা করার সময়, পাইলট কৃষ্ণন হিন্দিতে ঘোষণাটি শেষ করে যাত্রীদেরও মন জয় করে নেন। কৃষ্ণনের ভিডিয়োটি ভাইরাল হয়েছে। প্রায় ১০ লক্ষ বার দেখা হয়েছে এই ভিডিয়োটি। (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)।

ভিডিয়োটিতে প্রচুর মন্তব্য জমা হয়েছে। বেশির ভাগই মজার এবং প্রশংসার। এক জন লিখেছেন, প্রকৃত হিন্দি বলা সহজ নয়, তবে চমৎকার চেষ্টা। আর এক জন পাইলটের ভাঙা ভাঙা হিন্দি বলার চেষ্টাকে ‘মিষ্টি’ বলে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। অনেকে আবার যাত্রীদের প্রতিক্রিয়া কেমন ছিল তা দেখতে চেয়েছেন। বিমানচালককে এক জন বলেছেন, ‘‘আপনি প্রমাণ করেছেন যে দক্ষিণ ভারতীয়েরা আঞ্চলিক ভাষা ছাড়া হিন্দিতেও কথা বলতে পারেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pilot Hindi Tamil Mumbai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE