Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
UEFA Nations League

নেশনস লিগে হার এমবাপেদের, ১২ সেকেন্ডের গোলে এগিয়ে গিয়ে হজম তিন গোল

শুরুতেই ১-০ গোলে এগিয়ে গিয়েও ম্যাচ হারতে হল ফ্রান্সকে। কিলিয়ান এমবাপের দল নেশনস লিগের ম্যাচে ইটালির বিরুদ্ধে হারল ১-৩ গোলে।

Kylian Mbappe

কিলিয়ান এমবাপে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১৫
Share: Save:

খেলা শুরুর ১২ সেকেন্ডের মধ্যে গোল। শুরুতেই ১-০ গোলে এগিয়ে গিয়েও ম্যাচ হারতে হল ফ্রান্সকে। কিলিয়ান এমবাপের দল নেশনস লিগের ম্যাচে ইটালির বিরুদ্ধে হারল ১-৩ গোলে।

ব্র্যাডলি বারকোলার গোলে এগিয়ে গিয়েছিল ফ্রান্স। ইটালির রক্ষণভাগ এবং গোলরক্ষক জানলুইগি ডোন্নারুমা কিছু বুঝে ওঠার আগেই গোল করে দলকে এগিয়ে দেন তিনি। কিন্তু সেই গোল ধরে রাখতে পারেনি ফ্রান্স। ৩০ মিনিটের মাথায় গোল শোধ করেন ফেডেরিকো দিমারকো। দ্বিতীয়ার্ধে ইটালির হয়ে আরও দু’টি গোল করেন ডেভিড ফ্রাত্তেসি এবং জিয়াকোমো রাস্পাদোরি। এমবাপেরা হার দিয়ে শুরু করলেন এ বারের নেশনস লিগ।

ফ্রান্স হারলেও জয় দিয়েই শুরু করল বেলজিয়াম। ইজ়রায়েলকে ৩-১ গোলে হারিয়ে দেয় তারা। বেলজিয়ামের হয়ে দু’টি গোল করেন কেভিন ড্য ব্রুইন। একটি গোল ইউরি তিলেমানস। আইসল্যান্ড হারিয়ে দিয়েছে মন্টেনেগ্রোকে। তারা জিতেছে ২-০ গোলে। রোমানিয়া জিতেছে ৩-০ গোলে। তারা হারায় কোসোভোকে। ১-১ গোলে ড্র হয়ে গিয়েছে স্লোভেনিয়া এবং অস্ট্রিয়ার ম্যাচ। গোলশূন্য ভাবে ড্র ওয়েলস বনাম তুর্কি এবং কাজাখস্তান বনাম নরওয়ের ম্যাচ। সাইপ্রাস ১-০ গোলে হারিয়ে দিয়েছে লিথুয়ানিয়াকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA Nations League France Football Kylian Mbappe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE