Advertisement
১১ সেপ্টেম্বর ২০২৪
East Bengal

ডার্বির আগেই ইস্টবেঙ্গলের অনুশীলনে আনোয়ার, টিকিট বিক্রি নিয়ে দুর্ভোগ এ বারও অব্যাহত

রবিবার কলকাতা ডার্বি। তার ৩৬ ঘণ্টা আগে ইস্টবেঙ্গলের অনুশীলনে নেমে পড়লেন আনোয়ার আলি। তাঁকে ঘিরে সমর্থকদের উন্মাদনা ছিল দেখার মতোই।

football

ইস্টবেঙ্গলের অনুশীলনে আনোয়ার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ২২:৪৯
Share: Save:

রবিবার কলকাতা ডার্বি। তার ৩৬ ঘণ্টা আগে ইস্টবেঙ্গলের অনুশীলনে নেমে পড়লেন আনোয়ার আলি। তাঁকে ঘিরে সমর্থকদের উন্মাদনাও ছিল দেখার মতো। তবে শেষ মুহূর্তে বিরাট কিছু না হলে ডুরান্ডের ডার্বিতে আনোয়ারকে দেখার সম্ভাবনা প্রায় নেই।

মোহনবাগান থেকে আনোয়ারকে ছিনিয়ে নেওয়ার পর গত ১৩ অগস্ট সরকারি ভাবে তাঁকে সই করানোর ঘোষণা করে ইস্টবেঙ্গল। মাঝে এএফসি-র যোগ্যতা অর্জন পর্বের এবং এক দিনের রিহ্যাব সেরে শুক্রবার আবার অনুশীলনে নামে ইস্টবেঙ্গল। রাজারহাট নিউ টাউনের সেন্টার অফ এক্সেলেন্সে গোটা দলের সঙ্গেই আনোয়ারকে অনুশীলনে আসতে দেখা যায়।

মাঠে ঢোকার আগে সই এবং নিজস্বী শিকারীদের আব্দার মেটান এই ফুটবলার। অনুশীলনে তাঁকে ভালই চনমনে লেগেছে। দেখে মনেই হয়নি তিনি এত দিন পর মাঠে নেমেছেন। প্রথম দিনই বল পায়ে অনুশীলন করতে দেখা গিয়েছে। শেষের দিকে তিনি ফিজিয়োর তত্ত্বাবধানে স্ট্রেচিং করেছেন। দিল্লিতে থাকাকালীন মিনার্ভার অ্যাকাডেমিতে আনোয়ার অনুশীলন চালিয়ে গিয়েছেন বলে অনেকেরই মত।

আলতিন আসিরের বিরুদ্ধে ইস্টবেঙ্গলকে ভুগিয়েছে রক্ষণ ভাগ। তা পূরণ হতে পারে আনোয়ার এলে। তবে রবিবার তাঁকে পাওয়ার সম্ভাবনা কম। সূত্রের খবর, এখনও ডুরান্ড কাপের জন্য আনোয়ারকে রেজিস্ট্রেশন করানো হয়নি। গোটা দলের সঙ্গেও তাঁর বোঝাপড়া তৈরি হয়নি এখনও।

এ দিন ইস্টবেঙ্গলের অনুশীলনে ছিলেন না মহম্মদ রাকিপ। বাকিদের আগের থেকে উন্নতি হয়েছে। ভাল লেগেছে প্রভাত লাকরাকে দেখেও।

এ দিকে, শুক্রবার অফলাইনে টিকিট দেওয়া হচ্ছিল। দুই প্রধানের তাঁবুতেই লম্বা লাইন পড়ে টিকিটের। ভোরবেলা থেকে সমর্থকেরা হাজির হয়েছিলেন। কিন্তু টিকিট বিক্রি শুরু হতে দেরি হয় বলে অভিযোগ উঠেছে। চাহিদার তুলনায় টিকিটও ছিল অপ্রতুল। ফলে অনেকেই বৃষ্টি মাথায় কাদা মাঠে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেও টিকিট না পেয়ে ফিরে গিয়েছেন।

অনলাইনে টিকিট ৩০ সেকেন্ডের মধ্যে শেষ হয়ে গিয়েছে বলে অভিযোগ উঠেছে। ময়দানে বিভিন্ন জায়গায় টিকিট নিয়ে কালোবাজারির অভিযোগও উঠেছে। সমাজমাধ্যমেও দ্বিগুণ, তিন গুণ দামে টিকিট বিক্রির প্রস্তাব দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal Anwar Ali Kolkata Derby
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE