Advertisement
০৭ জুলাই ২০২৪
Champions Trophy 2025

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের গ্রুপে নেই অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, কাদের সঙ্গে খেলতে হবে রোহিতদের

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হতেই আগামী বছরের চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তাবিত সূচি প্রকাশিত হয়েছে। আগামী বছরের এই প্রতিযোগিতায় তুলনায় সহজ গ্রুপে রয়েছে ভারতীয় দল।

picture of Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ০৯:৪৪
Share: Save:

আগামী বছরের চ্যাম্পিয়ন্স ট্রফিতে তুলনায় সহজ গ্রুপে পড়ল ভারতীয় দল। পাকিস্তানের সঙ্গে গ্রুপ পর্বে খেলতে হলেও অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে না টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়নদের।

২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজক পাকিস্তান। সে দেশে প্রতিযোগিতা খেলতে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) রোহিত শর্মা, বিরাট কোহলিদের পাঠাবে কিনা, তা অনিশ্চিত। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ মিটতেই এক দিনের এই প্রতিযোগিতার খসড়া সূচি প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আট দলের প্রতিযোগিতার গ্রুপ বিন্যাসও হয়ে গিয়েছে।

ভারত রয়েছে গ্রুপ ‘বি’তে। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকার সঙ্গে গ্রুপ পর্বে খেলতে না হলেও এশিয়ার অন্য শক্তিদের মোকাবিলা করতে হবে। ভারতের সঙ্গে গ্রুপ ‘বি’তে রয়েছে পাকিস্তান, বাংলাদেশ এবং নিউ জ়িল্যান্ড। অন্য দিকে গ্রুপ ‘এ’তে রয়েছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং আফগানিস্তান। টেস্ট খেলা দেশগুলির মধ্যে শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ় এবং জ়িম্বাবোয়ে এই প্রতিযোগিতায় খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি।

২০২৫ সালের ১৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ চ্যাম্পিয়ন্স ট্রফি হওয়ার কথা। পিসিবি জানিয়েছে, নিরাপত্তার বিষয়টিকে গুরুত্ব দিয়ে ভারতীয় দলের সব ম্যাচ রাখা হবে লাহোরে। প্রস্তাবিত সূচি অনুযায়ী, ১ মার্চ পাকিস্তানের মুখোমুখি হবে ভারতীয় দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Cricket team Rohit Sharma ICC Group
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE