Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Natural Hair Dye

পাঁচ মিনিটে সাদা চুল কালো করবেন কী ভাবে? হেয়ার স্প্রে নয়, প্রাকৃতিক উপায় শিখে নিন

চটজলদি সাদা চুল কালো করার কিছু প্রাকৃতিক উপায় আছে। তা হলে চলুন জেনে নেওয়া যাক।

How to cover up Grey Hair very quickly

কী কী ব্যবহার করলে সাদা চুল ঢেকে যাবে। ছবি: ফ্রিপিক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৪ ১৯:২২
Share: Save:

সুন্দর করে সেজেগুজে বেরোচ্ছেন। পোশাক, মেকআপ একদম নিখুঁত। কিন্তু বিপত্তি বাঁধল চুল বাঁধতে গিয়েই। দেখলেন সিঁথির চারপাশে কয়েক গোছা সাদা চুল উঁকি দিচ্ছে। এদিকে হাতে সময় একদম নেই। দ্রুত বেরোতে হবে আপনাকে। তখন সাদা চুল ঢাকবেন কী ভাবে, সেই চিন্তাতেই গলদঘর্ম। কিন্তু উপায় আছে। চটজলদি সাদা চুল কালো করার কিছু প্রাকৃতিক উপায় আছে। তা হলে চলুন জেনে নিই।

১) হাতের কাছে কাজল থাকলে চিন্তা নেই। কৌটোর কাজল হলে ভাল। আঙুলে করে নিয়েই সাদা চুলগুলিতে লাগিয়ে দিন। তাৎক্ষণিক ভাবে হলেও সাদা চুল ঢেকে যাবে।

২) গাঢ় খয়েরি রঙের ম্যাট লিপস্টিক থাকলে তাই দিয়েই কাজ চলে যেতে পারে। তবে চকচকে রং লাগাবেন না।

৩) কফি খুব ঘন করে জ্বাল দিয়ে ঠান্ডা করে নিতে হবে। একদম যেন ঘন থকথকে হয়ে যায়। এ বার তুলোয় করে নিয়ে চুলে লাগিয়ে নিন। চাইলে অ্যালোভেরা জেল মিশিয়ে নিতে পারেন। তাতে চুল নরম দেখাবে। চুলে লাগানোর পর হেয়ার ড্রায়ার দিয়ে শুকিয়ে নিন। চুল না ধোওয়া অবধি তেমনই কালো দেখাবে।

৪) আরও একটি উপায় হল বিটরুটের রস। তুলোয় করে নিয়ে সাদা চুলগুলির উপর লাগিয়ে নিন। তার পর হেয়ার ড্রায়ার নিয়ে শুকিয়ে নিন।

৫) চিনি, দুধ ছাড়া লাল চা ফোটান দুই থেকে তিন কাপ। খুব ঘন করে ফোটাতে হবে। তার পর সেই চা ঠান্ডা করে তা দিয়ে ভাল করে চুল ধুয়ে নিন। সুন্দর রং হয়ে যাবে চুলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hair Colour Hair Care Tips Hair Care
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE