Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
WB Govt Job Recruitment 2024

উত্তর দিনাজপুর জেলায় কাজের সুযোগ, কোন কোন পদে চাকরির সুযোগ?

বিভিন্ন পদে নিয়োগের জন্য শিক্ষাগত যোগ্যতা, পেশাদারি অভিজ্ঞতা এবং কম্পিউটার পরীক্ষার মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৫৮
Share: Save:

উত্তর দিনাজপুর জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে বেশ কিছু পদমর্যাদায় কাজের সুযোগ। সম্প্রতি সেই মর্মে জেলার প্রশাসনিক ওয়েবসাইট এবং রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জানানো হয়েছে, জাতীয় আয়ুষ মিশন প্রকল্পের অধীনে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। চাকরিপ্রার্থীরা এর জন্য অনলাইন এবং অফলাইনে তাঁদের আবেদনপত্র পাঠাতে পারবেন। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে নিয়োগ হবে আয়ুষ চিকিৎসক (হোমিয়োপ্যাথি), যোগ প্রফেশনাল, ফার্মাসিস্ট (হোমিয়োপ্যাথি), আয়ুষ চিকিৎসক (ইউনানি) এবং মাল্টিপারপাস ওয়ার্কার পদে। মোট শূন্যপদের সংখ্যা পাঁচ। বিভিন্ন পদে আবেদনের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ২১-৪০ বছর বা ২১-৫০ বছর। পদ অনুযায়ী নিযুক্তদের পারিশ্রমিক বাবদ মাসে ১৫ হাজার টাকা থেকে শুরু করে সর্বাধিক ৬০ হাজার টাকা দেওয়া হবে।

যোগ প্রফেশনাল পদে আবেদনের জন্য প্রার্থীদের স্বীকৃত বোর্ড থেকে দশমের পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যোগাসনে এক বছরের সার্টিফিকেট বা ডিপ্লোমা থাকতে হবে। পাশাপাশি, তাঁদের ওয়েস্ট বেঙ্গল কাউন্সিল অফ যোগ ও নেচারোপ্যাথি-র রেজিস্ট্রেশন থাকা, স্থানীয় ভাষায় পারদর্শী হওয়া এবং রাজ্যের স্থায়ী বাসিন্দা হওয়াও জরুরি। একই ভাবে অন্য পদগুলির জন্যেও যোগ্যতার ভিন্ন মাপকাঠি রয়েছে।

বিভিন্ন পদে নিয়োগের জন্য শিক্ষাগত যোগ্যতা, পেশাদারি অভিজ্ঞতা এবং কম্পিউটার সংক্রান্ত পরীক্ষার মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। এর জন্য আগ্রহীদের রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত এবং অসংরক্ষিতদের আবেদনমূল্যের পরিমাণ ৫০ এবং ১০০ টাকা। অনলাইনে নথি জমা দেওয়ার পর প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানাতেও নথি পাঠাতে হবে। অনলাইন এবং অফলাইনে আবেদনের শেষ দিন যথাক্রমে ২৪ সেপ্টেম্বর এবং ১ অক্টোবর। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

আগামী ১ মার্চ জেলার মুখ্য স্বাস্থ্য অধিকর্তার অফিসে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি সঙ্গে নিয়ে যথাস্থানে সকাল ১১টার মধ্যে পৌঁছে যেতে হবে। আবেদনমূল্য বাবদ ১০০ টাকার রসিদও সঙ্গে রাখতে হবে প্রার্থীদের। এই বিষয়ে বিস্তারিত তথ্য জানার জন্য জেলার প্রশাসনিক ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE