Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
ISI Kolkata Recruitment 2024

আইএসআই কলকাতায় কেন্দ্রীয় প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে মাসে ৩১ হাজার টাকা। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

ISI Kolkata

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৪ ১৭:২০
Share: Save:

বিজ্ঞান এবং ইঞ্জিনিয়ারিংয়ের পড়ুয়াদের জন্য গবেষণামূলক কাজের সুযোগ। সম্প্রতি এই মর্মে ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই), কলকাতার তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, কেন্দ্রীয় সরকারের অর্থপুষ্ট একটি প্রকল্পের জন্য অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীদের আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না।

প্রতিষ্ঠানের মেশিন ইন্টেলিজেন্স ইউনিটে প্রকল্পের কাজ হবে। গবেষণা প্রকল্পের নাম— ‘মেডিক্যাল ইমেজ অ্যানালিসিস অ্যান্ড ডিপ লার্নিং’। প্রকল্পটি কেন্দ্রীয় বিজ্ঞান এবং প্রযুক্তি বিভাগের অধীনস্থ জেসি বোস ন্যাশনাল ফেলোশিপ রিসার্চ গ্রান্ট-এর অর্থপুষ্ট।

প্রকল্পে প্রজেক্ট লিঙ্কড জুনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ থাকবে এক বছর। এর পর তাঁদের কাজের দক্ষতা এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

প্রকল্পে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে মাসে ৩১ হাজার টাকা। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

প্রকল্পটিতে আবেদনের জন্য প্রার্থীদের কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ কম্পিউটিং অ্যান্ড ম্যাথমেটিক্স বা সম্পর্কিত বিষয়ে এমই/ এমটেক/ এমএসসি থাকতে হবে। এ ছাড়াও মূল বিজ্ঞপ্তিতে যোগ্যতার অন্যান্য মাপকাঠির কথা উল্লেখ করা হয়েছে।

আগামী ২৬ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট বিভাগে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের জীবনপঞ্জি, কভার লেটার-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি নিয়ে প্রতিষ্ঠানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বাকি তথ্য জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE