Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
National Jute Board Recruitment 2024

কলকাতায় ন্যাশনাল জুট বোর্ডে কর্মী নিয়োগ, কোন পদে চাকরির সুযোগ?

সংস্থার জুট ডিজ়াইন রিসোর্স সেন্টার (জেডিআরসি) প্রকল্পের জন্য এই নিয়োগ।

National Jute Board

ন্যাশনাল জুট বোর্ড। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৬
Share: Save:

কেন্দ্রীয় বস্ত্রবয়ন মন্ত্রকের অধীনস্থ ন্যাশনাল জুট বোর্ড (এনজেবি)-এ কর্মখালি। সম্প্রতি এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হয়েছে সংস্থার ওয়েবসাইটে। জানানো হয়েছে, সংস্থায় একটি প্রকল্পের অধীনে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। কর্মস্থল হবে কলকাতা। এর জন্য আগ্রহীদের অনলাইনেই আবেদন জানাতে হবে। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

সংস্থার জুট ডিজ়াইন রিসোর্স সেন্টার (জেডিআরসি) প্রকল্পের জন্য এই নিয়োগ হবে সাপোর্ট স্টাফ পদে। শূন্যপদ রয়েছে একটি। সংশ্লিষ্ট পদে নিযুক্ত ব্যক্তিকে প্রথমে এক বছর প্রবেশনে রাখা হবে। এর পরে আরও এক বছর সেই পদে তাঁকে বহাল রাখা হবে। নিযুক্ত ব্যক্তির পোস্টিং হবে নিউটাউনের পাটসান ভবনে। পারিশ্রমিক বাবদ প্রতি মাসে তিনি পাবেন ১৫ হাজার টাকা। বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের বয়সসীমার বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি।

উল্লিখিত পদে আবেদনকারীদের দ্বাদশোত্তীর্ণ হওয়ার পাশাপাশি জুটশিল্পের মেশিন রক্ষণাবেক্ষণ সংক্রান্ত জ্ঞান থাকতে হবে। এ ছাড়া, এটিডিসি/ আইটিআই/ এনআইএফটি বা অন্য কোনও নামী প্রশিক্ষণ সংস্থা থেকে সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা বা সার্টিফিকেট থাকতে হবে। রয়েছে যোগ্যতার অন্যান্য মাপকাঠিও।

আগ্রহীদের এর জন্য কভার লেটার, জীবনপঞ্জি-সহ আবেদনপত্র বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ১৫ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এর পরে সংশ্লিষ্ট পদে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE