Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
ICAR - IARI Recruitment 2024

কেন্দ্রীয় গবেষণা প্রতিষ্ঠানে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের কাজের সুযোগ

ইমেল মারফত আগ্রহীদের আবেদন জমা দিতে হবে। সিনিয়র রিসার্চ ফেলো এবং জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের সুযোগ থাকছে।

ICAR - IARI.

ইন্ডিয়ান এগ্রিকালচারাল রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৪
Share: Save:

কেন্দ্রীয় গবেষণা প্রতিষ্ঠানে কাজের সুযোগ। এই মর্মে সম্প্রতি ইন্ডিয়ান এগ্রিকালচারাল রিসার্চ ইনস্টিটিউটের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি জারি হয়েছে। তাতে বলা হয়েছে, প্রতিষ্ঠানের ডিভিশন অফ জেনেটিক্স এবং রাইস ব্রিডিং অ্যান্ড জেনেটিক্স রিসার্চ সেন্টারের দু'টি প্রকল্পে সিনিয়র রিসার্চ ফেলো এবং জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। ওই কাজে দু’জনকে নিয়োগ করা হবে।

আবেদনকারীদের যোগ্যতা:

১. সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে জেনেটিক্স, প্ল্যান্ট ব্রিডিং, এগ্রিকালচারাল বটানি, প্ল্যান্ট বায়োটেকনোলজিতে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নকে নিয়োগ করা হবে। তবে তাঁকে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ হতে হবে। বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে।

২. বায়োটেকনোলজি, এগ্রিকালচারাল বায়োটেকনোলজি, বায়োইনফরমেটিক্স কিংবা লাইফ সায়েন্সেস-এর মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তি জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের সুযোগ পাবেন। আবেদন করতে পারবেন অনূর্ধ্ব ২৮ বছর বয়সি প্রার্থীরা।

সিনিয়র রিসার্চ ফেলো এবং জুনিয়র রিসার্চ ফেলো হিসেবে নিযুক্তদের ৩১ হাজার মাসিক পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। গবেষণামূলক কাজের পূর্ব-অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

ইমেল মারফত আগ্রহীদের আবেদনপত্র জমা দিতে হবে। জুনিয়র রিসার্চ ফেলোশিপের জন্য ১৬ সেপ্টেম্বর এবং সিনিয়র রিসার্চ ফেলোশিপের জন্য ১৮ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। বাছাই করা প্রার্থীদের ডাকা হবে ইন্টারভিউয়ে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE