Advertisement
০২ জুলাই ২০২৪
DVC Recruitment 2024

১৭৬টি শূন্যপদে কর্মী নিয়োগ করবে দামোদর ভ্যালি কর্পোরেশন, কোন কোন পদে কর্মখালি?

উল্লিখিত পদগুলিতে ২০২৩-এর গেট-এ প্রাপ্ত নম্বরের ভিত্তিতে প্রার্থী বাছাই করা হবে।

DVC

দামোদর ভ্যালি কর্পোরেশন। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২৪ ১৮:০৩
Share: Save:

ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকদের জন্য কাজের সুযোগ কেন্দ্রীয় শক্তি মন্ত্রকের অধীনস্থ সংস্থায়। এই মর্মে সম্প্রতি দামোদর ভ্যালি কর্পোরেশন (ডিভিসি)-এর তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দেড়শোরও বেশি সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য অনলাইনেই আবেদন করতে পারবেন আগ্রহীরা।

সংস্থায় নিয়োগ হবে এগজ়িকিউটিভ ট্রেনি (মেকানিক্যাল), এগজ়িকিউটিভ ট্রেনি (ইলেক্ট্রিক্যাল), এগজ়িকিউটিভ ট্রেনি (সিভিল), এগজ়িকিউটিভ ট্রেনি(সি অ্যান্ড আই), এগজ়িকিউটিভ ট্রেনি (আইটি) এবং এগজ়িকিউটিভ ট্রেনি (কেমিক্যাল) পদে। মোট শূন্যপদের সংখ্যা ১৭৬। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২৯ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য থাকবে ছাড়। নিযুক্তদের বেতনক্রম হবে মাসে ৫৬,১০০-১,৭৭,৫০০ টাকা।

বিভিন্ন পদে আবেদনের জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয় বা সম্পর্কিত বিষয়ে ন্যূনতম ৬৫ শতাংশ নম্বর নিয়ে স্নাতকোত্তীর্ণ হতে হবে। পাশাপাশি সংশ্লিষ্ট বিষয়ে ২০২৩-এর গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট ইন ইঞ্জিনিয়ারিং (গেট)-এ যথাযথ নম্বর নিয়ে উত্তীর্ণও হতে হবে।

উল্লিখিত পদগুলিতে ২০২৩-এর গেট-এ প্রাপ্ত নম্বরের ভিত্তিতে প্রার্থী বাছাই করা হবে। এর পর তাঁদের নথি যাচাইকরণের মাধ্যমে পদগুলিতে নিয়োগ করা হবে।

চাকরিপ্রার্থীদের এর জন্য সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত প্রয়োজনীয় নথি-সহ আবেদন জানাতে হবে। অসংরক্ষিত শ্রেণিভুক্তদের আবেদনমূল্য বাবদ ৩০০ টাকা জমা দিতে হলেও সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। আগামী ৭ জুলাই আবেদনের শেষ দিন। এই বিষয়ে সবিস্তার জানতে সংশ্লিষ্ট ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE