Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
IIEST Admission 2024

এমবিএ করতে চান? শিবপুরের আইআইইএসটিতে শুরু ভর্তি প্রক্রিয়া

পড়ুয়াদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর ইন্টারভিউয়ের মাধ্যমে কোর্সে ভর্তি নেওয়া হবে।

IIEST Shibpur

আইআইইএসটি, শিবপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৪ ১৬:২৪
Share: Save:

শিবপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি)-তে মাস্টার অফ বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ) প্রোগ্রামের ভর্তির সুযোগ। বৃহস্পতিবার এই মর্মে একটি বিশদ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। একই সঙ্গে শুরু করা হয়েছে অনলাইন আবেদন প্রক্রিয়া। ২০২৪-’২৬ শিক্ষাবর্ষের জন্য সংশ্লিষ্ট কোর্সে ভর্তি হতে পারবেন পড়ুয়ারা।

প্রতিষ্ঠানের স্কুল অফ ম্যানেজমেন্ট সায়েন্সেস (এসওএমএস) এমবিএ প্রোগ্রামে ভর্তি প্রক্রিয়া আয়োজনের দায়িত্বে রয়েছে। ম্যানেজমেন্ট সায়েন্সের উপর দু’বছরের এই স্নাতকোত্তর কোর্স করতে পারবেন পড়ুয়ারা। কোর্সের মোট আসনসংখ্যা ৪৫, যার মধ্যে সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিতদের জন্য কিছু আসন রাখা হবে। প্রতি সিমেস্টারে কোর্স ফি-র পরিমাণ হবে ১, ০৪,৫০০ টাকা।

পাঠক্রমে থাকবে ম্যানেজেরিয়াল ইকোনমিক্স, প্রিন্সিপালস অফ ম্যানেজমেন্ট অ্যান্ড অর্গানাইজ়েশনাল বিহেভিয়ার, ম্যানেজেরিয়াল অ্যাকাউন্টিং, মার্কেটিং ম্যানেজমেন্ট, ইনফরমেশন টেকনোলজি ম্যানেজমেন্ট, বিজ়নেস কমিউনিকেশন-সহ নানা বিষয়। চারটি সিমেস্টারে বিভক্ত এই কোর্সে থিওরি-র পাশাপাশি প্রোজেক্ট ওয়ার্ক অথবা মৌখিক পরীক্ষার মাধ্যমে পড়ুয়াদের মূল্যায়ন করা হবে।

কোর্সে ভর্তির আবেদন জানাতে আগ্রহীদের ইঞ্জিনিয়ারিং / সায়েন্স / হিউম্যানিটিজ় / আর্টস / কমার্স / বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশনে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে স্নাতকোত্তীর্ণ হতে হবে। যাঁরা স্নাতকের চূড়ান্ত বর্ষে পাঠরত, তাঁরাও সংশ্লিষ্ট কোর্সে আবেদন জানাতে পারবেন। পড়ুয়াদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর ইন্টারভিউয়ের মাধ্যমে কোর্সে ভর্তি নেওয়া হবে।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তিতে উল্লিখিত লিঙ্কে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ১৫০০ টাকা। আগামী ৩১ জুলাই আবেদনের শেষ দিন। এর পর ইন্টারভিউয়ের জন্য যোগ্য পড়ুয়াদের নাম ঘোষণা করা হবে ৫ অগস্ট। প্রতিষ্ঠানে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে ৮ অগস্ট। কোর্সে ভর্তির জন্য চূড়ান্ত মেধাতালিকা প্রকাশ করা হবে আগামী ১২ অগস্ট। এই বিষয়ে বাকি তথ্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE