Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
NSOU Recruitment 2024

নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতার সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

আগামী ২৩ জুলাই দুপুর ৩টে নাগাদ সল্টলেকে বিশ্ববিদ্যালয়ের হেড কোয়ার্টারে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে।

NSOU

নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৪ ১৮:২৬
Share: Save:

রাজ্যে নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয় (এনএসওইউ)-এ শিক্ষকতার সুযোগ রয়েছে। সম্প্রতি একটি বিজ্ঞপ্তির মাধ্যমে এমনটাই জানানো হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। তাতে জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ে পূর্ণ সময়ের জন্য অস্থায়ী ভাবে শিক্ষক নিয়োগ করা হবে। নিয়োগের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীদের এর জন্য আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না।

বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ প্রফেশনাল স্টাডিজ়ের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে ফ্যাকাল্টি পদে। মোট শূন্যপদ রয়েছে দু’টি। সংশ্লিষ্ট স্কুলে নিযুক্তদের ইকোনমিক্স বা অর্থনীতি পড়াতে হবে। এই পদে চাকরির আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৬৮ বছরের মধ্যে। নিয়োগের পর প্রতি মাসে শিক্ষকদের বিশ্ববিদ্যালয়ের নিয়ম মোতাবেক পারিশ্রমিক দেওয়া হবে।

উল্লিখিত পদে আবেদনকারীদের সরকারি/ সরকারি সাহায্যপ্রাপ্ত কলেজ বা ইউজিসি স্বীকৃত উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের অর্থনীতি বিষয়ের অবসরপ্রাপ্ত প্রফেসর বা অ্যাসোসিয়েট প্রফেসর হতে হবে। এ ছাড়া, ইউজিসি (বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন) নির্ধারিত নিয়মবিধি মেনে অর্থনীতিতে স্নাতকোত্তরের পর পিএইচডি এবং ন্যূনতম পাঁচটি প্রকাশিত গবেষণাপত্র থাকতে হবে। যাঁদের ‘এসএলএম’ লেখার পূর্ব অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগামী ২৩ জুলাই দুপুর ৩টে নাগাদ সল্টলেকে বিশ্ববিদ্যালয়ের হেড কোয়ার্টারে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। আগ্রহীদের ওই দিন জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে দুপুর আড়াইটের মধ্যে বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হতে হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE