Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Physical Education Admission

শারীরশিক্ষা নিয়ে পড়তে চান? স্নাতকস্তরে ভর্তি হওয়ার সুযোগ রয়েছে

বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজে শারীরশিক্ষা বিভাগে ভর্তি প্রক্রিয়া শুরু হতে চলেছে শীঘ্রই। অনলাইনে ফর্ম পূরণ করে আবেদন জানাতে হবে।

Women Sprinters.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৪ ১৪:৩৭
Share: Save:

শারীরশিক্ষা নিয়ে স্নাতক স্তরে পড়াশোনা করতে চান? ওই বিষয় নিয়ে গভর্নমেন্ট ফিজ়িক্যাল এডুকেশন কলেজ ফর উইমেনে ভর্তি হওয়ার সুযোগ রয়েছে। বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ এই কলেজে ব্যাচেলর অফ ফিজ়িক্যাল এডুকেশন (বিপিএড) কোর্সের জন্য মোট ৫০ জন ছাত্রীকে ভর্তি নেওয়া হবে।

ভর্তি হতে আগ্রহীদের যে কোনও বিষয়ে স্নাতক হওয়া আবশ্যক, তবে ইলেক্টিভ বিষয় হিসাবে তাঁদের শারীরশিক্ষা থেকে প্রয়োজন। এ ক্ষেত্রে কেন্দ্র স্বীকৃত স্কুল, কলেজ, জেলা, রাজ্য স্তরের ক্রীড়া প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় কিংবা তৃতীয় স্থান অর্জন করেছেন, এমন ব্যক্তিরা ভর্তি হওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন। স্নাতক স্তরের পরীক্ষায় ন্যূনতম ৫০ শতাংশ নম্বর থাকতে হবে।

ফিল্ড টেস্ট এবং লিখিত পরীক্ষার মাধ্যমে ছাত্রীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এর জন্য অনলাইনে ফর্ম পূরণ করে আবেদনপত্র পাঠাতে হবে। অ্যাডমিশন ফি হিসাবে ৬৫০ টাকা ধার্য করা হয়েছে। ব্যাঙ্কের মাধ্যমে টাকা জমা দিয়ে ওই রসিদ ইমেল মারফত পাঠাতে হবে। তবেই ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে।

ভর্তি হওয়ার জন্য অনলাইন পোর্টাল ২ সেপ্টেম্বর থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত চালু রাখা হবে। ১৪ তারিখ বাছাই করা প্রার্থীদের নাম প্রকাশিত হবে। লিখিত পরীক্ষা এবং ফিল্ড টেস্টের জন্য ১৯ সেপ্টেম্বর কলেজে উপস্থিত থাকতে হবে। ভর্তি প্রক্রিয়া সেপ্টেম্বরের মধ্যে সম্পূর্ণ হওয়ার সম্ভাবনা রয়েছে, কলেজের তরফে এমনটাই জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE