Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
IIEST and BCC collaboration

কর্মক্ষেত্রে মেধা ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে শিক্ষা ও বাণিজ্যের মউ স্বাক্ষর

বিশেষ কর্মমুখী কোর্স, গবেষণা প্রকল্পে কর্মসংস্থান এবং স্টার্টআপের জন্য হাতেকলমে প্রশিক্ষণের সুযোগ বৃদ্ধির লক্ষ্যেই আইআইইএসটি শিবপুর এবং বেঙ্গল চেম্বার অব কমার্সের মধ্যে মউ স্বাক্ষরিত হয়েছে।

IIEST Shibpur Signed MOU with Bengal Chamber of Commerce.

আইআইইএসটি-র অধিকর্তা, চেয়ারপার্সন এবং বেঙ্গল চেম্বার অব কমার্সের প্রেসিডেন্টের উপস্থিতিতে স্বাক্ষরিত হল মউ। নিজস্ব চিত্র।

স্বর্ণালী তালুকদার
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ১৩:৫৯
Share: Save:

পড়ুয়াদের কর্মদক্ষতা বৃদ্ধি এবং শিল্পক্ষেত্রে পেশায় প্রবেশের পথ সুগম করতে প্রয়োজন বিশেষজ্ঞদের পরামর্শ। এই বিষয়টিকে মাথায় রেখে সম্প্রতি বেঙ্গল চেম্বার অব কমার্সের সঙ্গে একটি মউ (মেমোরেন্ডাম অফ আন্ডারস্ট্যান্ডিং) স্বাক্ষর করেছে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি), শিবপুর। ২৬ অগস্টের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইআইইএসটি-র অধিকর্তা ভিএমএসআর মূর্তি, চেয়ারপার্সন তেজস্বিনী অনন্তকুমার, বেঙ্গল চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট গৌতম রায়-সহ অন্যান্য আধিকারিকরা।

এ বিষয়ে আইআইইএসটি-র অ্যাকাডেমিক শাখার জয়েন্ট রেজিস্ট্রার এবং জনসংযোগ আধিকারিক নির্মাল্যকুমার ভট্টাচার্য জানিয়েছেন, এই মউ স্বাক্ষর হওয়ায় বেঙ্গল চেম্বার অফ কমার্স এবং আইআইইএসটি-র মধ্যে জ্ঞান, অভিজ্ঞতার আদানপ্রদানের পথ সুগম হল। উন্নত পরিকাঠামোর সাহায্যে বিভিন্ন ধরনের কোর্সের মাধ্যমে শিল্প বিশেষজ্ঞেরা প্রতিষ্ঠানের পড়ুয়াদের ক্লাস করাবেন কিংবা প্রশিক্ষণ দেবেন। আইআইইএসটি-র প্রাক্তনী হওয়ায় বেঙ্গল চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট এই বিষয়টি নিয়ে বিশেষ ভাবে উদ্যোগী হয়েছেন।

IIEST Shibpur Signed MOU with Bengal Chamber of Commerce.

আইআইইএসটি-র অধিকর্তা ভিএমএসআর মূর্তির হাতে স্মারকলিপি তুলে দেন বেঙ্গল চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট গৌতম রায়। নিজস্ব চিত্র।

তিনি আরও বলেন, “পড়ুয়াদের পাশাপাশি, প্রতিষ্ঠানের অধ্যাপকরাও বিশেষ ভাবে উপকৃত হতে চলেছেন। একই সঙ্গে বেঙ্গল চেম্বার অব কমার্সের বিভিন্ন বিভাগেও ভবিষ্যতে কাজের সুযোগ থাকছে। বেঙ্গল চেম্বার অফ কর্মাসের তরফে স্টার্টআপ করতে আগ্রহীদেরও হাতেকলমে প্রশিক্ষণ দেওয়ার পরিকল্পনা করা হয়েছে। এ বিষয়ে দ্রুতই আরও তথ্য জানানো হবে।”

এ ছাড়াও রাজ্যের ক্ষুদ্র, মাঝারি ও কুটিরশিল্পের ক্ষেত্রে কর্মসংস্থান, পাঠক্রম এবং বিষয়ভিত্তিক প্রশিক্ষণের ক্ষেত্রে কী কী পরিকাঠামোগত উন্নয়ন করা যেতে পারে, তা নিয়েও এ দিনের কর্মসূচিতে আলোচনা করা হয়েছে। সার্বিক চাহিদার নিরিখে পড়ুয়াদের মেধা এবং দক্ষতার বিকাশ হওয়ার জন্য এই উদ্যোগ কার্যকরী প্রভাব ফেলবে, এমনই বার্তা আইআইইএসটি-র অ্যাকাডেমিক শাখার জয়েন্ট রেজিস্ট্রারের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IIEST Shibpur Bengal Chember of Commerce MoU signed
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE