Advertisement
২৪ অক্টোবর ২০২৪
TMC and Congress

তৃণমূল ও কংগ্রেসের সংঘর্ষে উত্তপ্ত মালদহের রতুয়া! গুলি-বোমাবাজিতে জখম ৬, গ্রেফতার ২

রাজনৈতিক বিবাদের জেরে উত্তপ্ত মালদহের রতুয়া। তৃণমূল এবং কংগ্রেসের মধ্যে সংঘর্ষে গুলি-বোমাবাজির জেরে জখম ছ’জন।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রতুয়া শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৪ ২০:২২
Share: Save:

রাজনৈতিক বিবাদের জেরে উত্তপ্ত মালদহের রতুয়া। তৃণমূল এবং কংগ্রেসের মধ্যে সংঘর্ষে গুলি-বোমাবাজির জেরে জখম ছ’জন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় রতুয়া থানার পুলিশ। গ্রেফতারও করা হয়েছে দু’জনকে। এলাকার পরিস্থিতি থমথমে। পুলিশি টহলদারি চলছে।

রতুয়ার থানার ভাদো গ্রাম পঞ্চায়েতের রামপুর গ্রামে গত পঞ্চায়েত নির্বাচনের পর বিজয় মিছিল বার করেছিল কংগ্রেস। সেই মিছিলে হামলা চালানোর অভিযোগ উঠেছিল তৃণমূলের বিরুদ্ধে। সেই হামলায় ফটিকুল ইসলাম নামের এক কংগ্রেস কর্মীর মৃত্যু হয়। একে ওপরের বিরুদ্ধে রতুয়া থানায় অভিযোগ দায়ের করে দু’পক্ষই। ঘটনায় কয়েক জন গ্রেফতার হলেও বাকি অভিযুক্তেরা পলাতক ছিলেন। স্থানীয় সূত্রে খবর, সম্প্রতি দু’পক্ষের অভিযুক্তদের জামিন হয়। তাঁরা গ্রামে ফিরতেই ফের দু’পক্ষের মধ্যে বিবাদ শুরু হয়। বৃহস্পতিবার সকালে ওই দুই পক্ষই সংঘর্ষে জড়ায়। এই ঘটনার জেরে তৃণমূলের ছ’জন কর্মী আহত হন। প্রত্যেককে নিয়ে আসা হয় রতুয়া গ্রামীণ হাসপাতালে। তাঁদের মধ্যে দু’জনকে আশঙ্কাজনক অবস্থায় মালদহ মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় রতুয়া থানার বিশাল পুলিশবাহিনী। শুরু হয় ধরপাকড়। এই ঘটনায় দু’পক্ষের দু’জনকে পুলিশ গ্রেফতার করেছে বলে খবর। তৃণমূলের পক্ষ থেকে মোট ২১ জনের বিরুদ্ধে রতুয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE