Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
MLA Manik Bhattacharya

জামিনের নথি খতিয়ে দেখে অনুমতি দিল সচিবালয়, বিধানসভার কাজে যোগ দিতে পারবেন মানিক

২৩ মাসের কারাবাস কাটিয়ে গত শুক্রবার জেল থেকে ছাড়া পেয়েছেন। মঙ্গলবার বিধানসভায় এসেছিলেন পলাশিপাড়ার বিধায়ক। জামিন সংক্রান্ত যাবতীয় তথ্য এবং নথি বিধানসভার সচিবালয়ে জমা দিয়ে যান তিনি।

MLA Manik Bhattacharya allowed to attend assembly proceedings only after submitting bail documents

মানিক ভট্টাচার্য। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:০৯
Share: Save:

বিধানসভার কর্মকাণ্ডে অংশ নেওয়ার অনুমতি পেয়ে গেলেন তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য। বিধানসভার সচিবালয় সূত্রে খবর, জামিনের যাবতীয় তথ্য এবং নথি জমা দেওয়ার পর তাঁকে বিধানসভার কাজে যোগদানের অনুমতি দেওয়া হয়েছে। ২৩ মাসের কারাবাস কাটিয়ে গত শুক্রবার জেল থেকে ছাড়া পেয়েছেন। মঙ্গলবার বিধানসভায় এসেছিলেন পলাশিপাড়ার বিধায়ক। জামিন সংক্রান্ত যাবতীয় তথ্য এবং নথি বিধানসভার সচিবালয়ে জমা দিয়ে যান তিনি।

নথিপত্র খতিয়ে দেখে তাঁকে বিধানসভার কাজে যোগদানের অনুমতি দেওয়া হয়েছে বলে বিধানসভা সূত্রে খবর। প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলায় ২০২২ সালের ১১ অক্টোবর মানিককে গ্রেফতার করেছিল ইডি। দীর্ঘ দিন প্রেসিডেন্সি জেলে বন্দি ছিলেন মানিক। গ্রেফতারির ২৩ মাস পরে জামিন পেয়েছেন। বিধানসভার উচ্চশিক্ষা এবং আরও একটি কমিটির সদস্য মানিক। আগামী সপ্তাহ থেকেই সেই সব কমিটির বৈঠকে যোগ দেবেন বলে জানিয়েছিলেন তিনি।

গত বৃহস্পতিবার নিয়োগ দুর্নীতি মামলায় কলকাতা হাই কোর্টে জামিন পান মানিক। তবে বিচারপতি শুভ্রা ঘোষ চারটি শর্ত বেঁধে দিয়েছেন। প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা পলাশিপাড়ার তৃণমূল বিধায়ক মানিককে হাই কোর্টের নির্দেশ, তদন্তকারী অফিসারকে মোবাইল নম্বর দিতে হবে। নিম্ন আদালতে পাসপোর্ট জমা রাখতে হবে। কোনও সাক্ষীর সঙ্গে যোগাযোগ বা যোগাযোগ করার চেষ্টা করা যাবে না। কোনও সাক্ষীর উপরে প্রভাব খাটানো বা হুমকি দেওয়া যাবে না। এ ছাড়াও তদন্তকারী অফিসারের অনুমতি ছাড়া বাইরে কোথাও যেতে পারবেন না মানিক।

প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলায় ২০২২ সালের ১১ অক্টোবর মানিককে গ্রেফতার করেছিল ইডি। দীর্ঘ দিন প্রেসিডেন্সি জেলে বন্দি ছিলেন তিনি। গ্রেফতারির ২৩ মাস পরে জামিন পেয়েছেন। উল্লেখ্য, মুক্তি পেয়ে মঙ্গলবার প্রথম বারের জন্য বিধানসভায় আসেন পলাশিপাড়ার তৃণমূল বিধায়ক। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন তিনি। দু’জনের মধ্যে দীর্ঘ ক্ষণ কথা হয়। সূত্রের খবর, মানিককে দ্রুত বিধানসভার কাজে যোগদান করতে বলেন স্পিকার। প্রসঙ্গত, কোনও বিধায়ক জেলবন্দি অবস্থা থেকে জামিনে মুক্তি পেলে, তাঁর জামিন সংক্রান্ত কাগজপত্র বিধানসভার সচিবালয়ে জমা দেওয়াটাই দস্তুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manik Bhattacharya TMC MLA Tmc Leader
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE