Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Viral Video

জলহস্তীর তাড়া খেয়ে কুপোকাত ‘বনের রাজা’, নদী সাঁতরে পালাল সিংহ!

জঙ্গলের ভিতর দিয়ে বয়ে গিয়েছে লুয়াংওয়া নদী। সেই নদীতেই সাঁতার কেটে পালাতে দেখা গেল এক সিংহকে। কারণ ‘বনের রাজা’কে তাড়া করেছে এক বিশাল জলহস্তী।

Hippo chases lion in river in South Africa

ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫৩
Share: Save:

চারদিকে শুধু জল আর জল! রাজপাট তো চলে শুধু বনে! কিন্তু ‘বনের রাজা’ যে একেবারে মাঝনদীতে এসে পড়েছে! তাকে তাড়া করেছে জলহস্তী। সেই ভয়েই কুপোকাত সিংহ। লেজ গুটিয়ে কোনও রকমে নদী সাঁতরে পালাচ্ছে সে। সমাজমাধ্যমে এমনই এক ভিডিয়ো ধরা পড়েছে দক্ষিণ আফ্রিকার এক তরুণ সাফারি গাইডের ক্যামেরায়। সমাজমাধ্যমে সেই ভিডিয়ো ছড়িয়েও পড়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)।

ভিডিয়ো থেকে জানা যায়, দক্ষিণ আফ্রিকার জ়াম্বিয়ার একটি জাতীয় উদ্যানে পর্যটকদের নিয়ে বন্যপ্রাণী দেখাতে বেরিয়েছিলেন তরুণ গাইড প্যাট্রিক। জঙ্গলের মধ্যে সাফারি করতে বেরিয়ে হঠাৎ এক অদ্ভুত দৃশ্যের সাক্ষী হন তাঁরা। জঙ্গলের ভিতর দিয়ে বয়ে গিয়েছে লুয়াংওয়া নদী। সেই নদীতেই সাঁতার কেটে পালাতে দেখা গেল এক সিংহকে। কারণ ‘বনের রাজা’কে তাড়া করেছে এক বিশাল জলহস্তী। নদীর মধ্যেই সিংহের পিছনে সাঁতার কেটে ছুটছে সে। সিংহও যত তাড়াতাড়ি পারে, সাঁতার কেটে জলহস্তীর আক্রমণ থেকে নিজেকে বাঁচাতে চাইছে। এক সময় দেখা গেল, সিংহের একেবারে কাছে পৌঁছে গিয়েছে জলহস্তী। কোনও উপায় না দেখে নদীর মধ্যেই লাফিয়ে লাফিয়ে সাঁতার কেটে ডাঙায় উঠে পড়ে সিংহ। জলহস্তী থেকে যায় জলের মধ্যেই। ডাঙায় উঠে যেন শান্তি পায় সিংহটি। গা থেকে জল ঝেড়ে ফেলে আবার জঙ্গলের দিকে এগোতে থাকে ‘বনের রাজা’। এই ভিডিয়োটি দেখে এক নেটব্যবহারকারী বলেছেন, ‘‘আর একটু হলেই রাজা তার সিংহাসন খুইয়ে বসত।’’ আবার সিংহটি যে প্রাণে বেঁচে গিয়েছে তা দেখে স্বস্তি পেয়েছেন নেটাগরিকদের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE