Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Paris Olympics 2024

প্যারিসে অবাক কাণ্ড! ২০ কিমি হাঁটা প্রতিযোগিতায় ৬ কিমি হেঁটেই বসে পড়লেন ভারতের অক্ষদীপ

শুরুটা করেছিলেন। কিন্তু শেষ করতে পারলেন না অক্ষদীপ সিংহ। প্যারিস অলিম্পিক্সে ২০ কিলোমিটার হাঁটা প্রতিযোগিতায় ৬ কিলোমিটার হেঁটেই বসে পড়লেন ভারতীয় প্রতিযোগী।

sports

হতাশ করলেন অক্ষদীপ সিংহ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৪ ১৮:২৯
Share: Save:

শুরু থেকেই পিছিয়ে ছিলেন অক্ষদীপ সিংহ। এক দম শেষে হাঁটছিলেন। শুরুটা করেছিলেন। কিন্তু শেষ করতে পারলেন না অক্ষদীপ। প্যারিস অলিম্পিক্সে ২০ কিলোমিটার হাঁটা প্রতিযোগিতায় ৬ কিলোমিটার হেঁটেই বসে পড়লেন ভারতীয় প্রতিযোগী। প্রতিযোগিতা শেষ করতে পারেননি তিনি।

২০ কিলোমিটার হাঁটা প্রতিযোগিতার ফাইনালে ছিলেন ভারতের তিন প্রতিযোগী। অক্ষদীপ ছাড়া বিকাশ সিংহ ও পরমজিৎ সিংহ বিস্ত অংশ নিয়েছিলেন। শুরু থেকেই পিছিয়ে পড়েন অক্ষদীপ। ৬ কিলেমিটার হাঁটতে সময় নেন ২৫ মিনিটের বেশি। তার পরেই তিনি কোচকে ইশারায় বোঝান যে আর টানতে পারছেন না। জাতীয় স্তরে রেকর্ড রয়েছে তাঁর নামে। সেই অক্ষদীপ প্রতিযোগিতা শেষ করতে না পারায় শুরু হয়েছে সমালোচনা। মনে করা হচ্ছে, প্যারিসের গরম ও আর্দ্রতায় ক্লান্ত হয়ে পড়েছিলেন তিনি।

৬ কিলোমিটার হাঁটার পরে রাস্তার পাশে থাকা রেলিং খুলে দেন অক্ষদীপের কোচ। তিনি ভিতরে ঢুকে পড়েন। তার পরে দেখা যায়, হাঁটুতে হাত দিয়ে দাঁড়িয়ে আছেন। একটু পড়ে রাস্তাতেই বসে পড়েন অক্ষদীপ। বোঝা যাচ্ছিল, তাঁর শরীরে একটুও শক্তি বাকি নেই। অক্ষদীপ ছাড়া পেরুর সিজ়ার আগুস্তো রদ্রিগেসও প্রতিযোগিতা শেষ করতে পারেননি। ১৪ কিলোমিটার হাঁটার পরে ছেড়ে দেন তিনি।

ভারতের বাকি দুই প্রতিযোগীও বিশেষ কিছু করতে পারেননি। তবে প্রতিযোগিতা শেষ করেছেন তাঁরা। ৫০ জন প্রতিযোগীর মধ্যে বিকাশ ৩০ ও পরমজিৎ ৩৭ নম্বরে শেষ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paris Olympics 2024 Race Walking Akshdeep Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE