Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Boxing

মৃত্যুর তিন মাস পরে চার বছরের জন্য নির্বাসিত বক্সার! ব্রিটেনের বক্সিংয়ে অদ্ভুত ঘটনা

তিন মাস আগে মারা গিয়েছেন বক্সার। মঙ্গলবার তাঁকে চার বছর নির্বাসিত করল ব্রিটেনের ডোপ বিরোধী সংস্থা। অদ্ভুত এই ঘটনা ঘটেছে ব্রিটেনে।

sports

মোয়সেস কালেরোস। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২৪ ২২:২৭
Share: Save:

তিন মাস আগে মারা গিয়েছেন বক্সার। মঙ্গলবার তাঁকে চার বছর নির্বাসিত করল ব্রিটেনের ডোপ বিরোধী সংস্থা। কয়েক ঘণ্টার মধ্যে আরও একটি বিবৃতি প্রকাশ করে ডিগবাজি খেল তারা। জানাল, ওই বক্সারের মৃত্যুর খবর তাদের কাছে ছিল না।

মেক্সিকোর বক্সার মোয়সেস কালেরোসের সঙ্গে এই ঘটনা ঘটেছে। লন্ডনের একটি স্টেডিয়ামে ২০২৩-এর এপ্রিলে গালাল ইয়াফাইয়ের কাছে হারের পর ডোপ পরীক্ষায় কালেরোসের রক্তে কোকেনের উপস্থিতি পাওয়া যায়।

ব্রিটেনের ডোপ বিরোধী সংস্থা এক বছর ধরে তদন্তের বিচার করছিল। মঙ্গলবার তারা ফলাফল জানায়। কিন্তু কালেরোস যে ইতিমধ্যেই মারা গিয়েছেন, সেই খবর তাদের কাছে ছিল না।

এ দিকে, দুই ব্রিটিশ বক্সারকে নিলম্বিত করা হয়েছে ম্যাচ গড়াপেটার সন্দেহে। চলতি সপ্তাহের শেষে তাঁদের লড়াইয়ের কথা ছিল। কিন্তু সেই ম্যাচ নিয়ে জুয়া খেলা হতে পারে ভেবে তা বাতিল করে দেওয়া হয়। সেই ম্যাচ নিয়ে তদন্ত করছে ব্রিটিশ বক্সিং বোর্ড অফ কন্ট্রোল। ওই দুই বক্সার হলেন আকিব ফিয়াজ় এবং কেন বেকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

boxing Britain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE