Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
UEFA Euro 2024

গ্রুপের শেষ ম্যাচে নামার আগেই নকআউটে ইংল্যান্ড, কোন অঙ্কে প্রি-কোয়ার্টারে হ্যারি কেনরা?

সোমবার রাতের পর ইউরো কাপের নকআউটে জায়গা করে নিল ইংল্যান্ড। মাঠে নামার আগেই প্রি-কোয়ার্টারে চলে গেলেন হ্যারি কেনরা। নিজেদের গ্রুপে অন্তত তৃতীয় স্থান নিশ্চিত তাদের। কোন অঙ্কে সম্ভব হল এটি?

football

হ্যারি কেন। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২৪ ২১:০৮
Share: Save:

সোমবার রাতের পর ইউরো কাপের নকআউটে জায়গা করে নিল ইংল্যান্ড। মাঠে নামার আগেই প্রি-কোয়ার্টারে চলে গেলেন হ্যারি কেনরা। নিজেদের গ্রুপে অন্তত তৃতীয় স্থান নিশ্চিত তাদের। স্পেনের কাছে আলবেনিয়ার হারের পরেই ইংল্যান্ডের প্রি-কোয়ার্টার নিশ্চিত হয়ে যায়। তারা কোনও মতেই চতুর্থ স্থানে শেষ করবে না।

ইংল্যান্ড মঙ্গলবার গ্রুপের শেষ ম্যাচে নামছে স্লোভেনিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচ জিতলে গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত তাদের। স্লোভেনিয়াকে হারিয়ে শীর্ষে উঠতে পারলে প্রি-কোয়ার্টারে সহজ ড্র পাবে ইংল্যান্ড। তারা সার্বিয়াকে হারিয়েছে এবং ডেনমার্কের বিরুদ্ধে ড্র হয়েছে।

আপাতত গ্রুপ এ-তে জার্মানি এবং সুইৎজারল্যান্ড নকআউটে উঠেছে। হাঙ্গেরি তিন পয়েন্ট নিয়ে দৌড়ে রয়েছে। গ্রুপ বি-তে স্পেন এবং ইটালি নকআউটে। ক্রোয়েশিয়া কার্যত ছিটকেই গিয়েছে।

উল্লেখ্য, ডেনমার্কের বিরুদ্ধে ড্র করার পরে কেনদের সমালোচনা করেছিলেন ইংল্যান্ডের দুই প্রাক্তন ফুটবলার গ্যারি লিনেকার ও অ্যালান শিয়ারার। বিশেষ করে কেনের সমালোচনা করেছেন তাঁরা। দুই প্রাক্তন ফুটবলারকে পাল্টা দিয়েছেন কেন। দলের অনুশীলন শেষে সাংবাদিকদের তিনি বলেন, “আমার মনে হয় ওঁদেরও দায়িত্ব রয়েছে। আমি জানি, সবাই নিজের মত প্রকাশ করতেই পারেন। কিন্তু প্রাক্তন ফুটবলার হিসাবে ওঁদের বোঝা উচিত যে, অনেকে ওঁদের দিকে নজর রাখেন। তাই কিছু বলার আগে ওঁদের আরও ভাবা উচিত। আমরা দেশের হয়ে খেলছি। ওঁরাও জানেন, ইংল্যান্ডের জার্সি গায়ে খেলা কতটা চাপের। তার মাঝে এই ধরনের কথা বলে দলকেই আরও বিপদে ফেলছেন ওঁরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA Euro 2024 England Football Harry Kane
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE