Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
KL Rahul

কেরিয়ারের শেষ দেখতে পাচ্ছেন! গোয়েন্‌কার সঙ্গে বৈঠকের পরে কিসের ইঙ্গিত লোকেশ রাহুলের

সোমবার কলকাতায় এসে লখনউ সুপার জায়ান্টসের মালিক সঞ্জীব গোয়েন্‌কার সঙ্গে দেখা করে গিয়েছেন লোকেশ রাহুল। তার পরেই রাহুলের মুখে কেরিয়ারের শেষের কথা শোনা গেল।

cricket

লোকেশ রাহুল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৪ ১৭:৪১
Share: Save:

এখন থেকেই কি অবসরের ইঙ্গিত দিয়ে রাখলেন লোকেশ রাহুল? সোমবার কলকাতায় এসে লখনউ সুপার জায়ান্টসের মালিক সঞ্জীব গোয়েন্‌কার সঙ্গে দেখা করে গিয়েছেন রাহুল। তার পরেই রাহুলের মুখে কেরিয়ারের শেষের কথা শোনা গেল। তিনি নাকি তাঁর কেরিয়ারের শেষটা দেখতে পাচ্ছেন।

একটি সাক্ষাৎকারে রাহুল বলেন, “মনের মধ্যে কোথাও একটা অনুভূতি হচ্ছে যে এই সব কিছুই শেষ হবে। আমারটা হয়তো তাড়াতাড়ি হবে। ফিট থাকলে ৪০ বছর পর্যন্ত খেলা যায়। মহেন্দ্র সিংহ ধোনি তো ৪৩ বছরেও আইপিএলে খেলছেন। আইপিএলে হয়তো খেলা যায়। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে ৪০ বছরের পরে খেলা মুশকিল। প্রত্যেক ক্রীড়াবিদের কেরিয়ারে একটা শেষ দিন থাকে। তার মধ্যেই যা করার করতে হয়।”

রাহুলের বয়স এখন ৩২ বছর। তাঁর কথা মতো, আর আট বছরের বেশি হয়তো খেলতে পারবেন তিনি। কিন্তু এখন থেকেই অবসরের কথা ভাবছেন তিনি। রাহুল বলেন, “৩০ বছর হওয়ার পর থেকেই আমার মনে একটা উদ্বেগ কাজ করছে। আমি দেখতে পাচ্ছি, আর বেশি দিন খেলতে পারব না। কোথাও তো একটা থামতে হবে। সারা জীবন তো ক্রিকেট ছাড়া কিছু নিয়ে ভাবিনি। তাই ক্রিকেট ছাড়ার পরে কী করব, সেটা ভাবলেই ভয় লাগে।”

গত বছর আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের খারাপ ফলের পরে প্রকাশ্যে মাঠের মধ্যে রাহুলকে তিরস্কার করেছিলেন মালিক গোয়েন্‌কা। সেই ঘটনা নিয়ে অনেক বিতর্ক হয়েছিল। পরে গোয়েন‌্‌কার সঙ্গে নৈশভোজ করেছিলেন রাহুল। এ বার তিনি লখনউয়ের হয়ে খেলবেন কি না তা নিয়ে জল্পনা চলছে। তার মাঝেই তিনি গোয়েন‌্‌কার সঙ্গে দেখা করে গিয়েছেন। সেই বৈঠক নিয়ে জল্পনার মাঝেই এ বার অবসরের ইঙ্গিত শোনালেন রাহুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE