Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Rinku Singh

ভারতের বিশ্বকাপ দলে জায়গা হয়নি রিঙ্কুর, কী বলেছিলেন রোহিত, বললেন কেকেআর ব্যাটার নিজেই

ধারাবাহিক ভাবে ভাল খেলার পরেও ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাননি রিঙ্কু সিংহ। দল ঘোষণার পরে তাঁকে কী বলেছিলেন রোহিত শর্মা? জানালেন রিঙ্কু।

cricket

রিঙ্কু সিংহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৪ ১৬:৫৯
Share: Save:

অবাক হয়ে গিয়েছিলেন রিঙ্কু সিংহ। অবাক হয়েছিলেন অনেক প্রাক্তন ক্রিকেটারও। জাতীয় দলের জার্সিতে ধারাবাহিক ভাবে ভাল খেলার পরেও ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাননি রিঙ্কু। রিজার্ভ ক্রিকেটার হিসাবে রাখা হয়েছিল তাঁকে। দল ঘোষণার পরে তাঁকে কী বলেছিলেন রোহিত শর্মা? জানালেন রিঙ্কু।

একটি সাক্ষাৎকারে রিঙ্কু বলেন, “দল ঘোষণার পরে রোহিত ভাই আমাকে বলে, ‘এখনও অনেক সময় আছে। তোমার বয়স কম। সামনে আরও বিশ্বকাপ আসবে। প্রতি দু’বছর অন্তর টি-টোয়েন্টি বিশ্বকাপ হয়। তাই চিন্তা করার কিছু নেই। খালি পরিশ্রম করে যাও। সামনে অনেক বিশ্বকাপ তুমি খেলবে।’” রিঙ্কু জানিয়েছেন, রোহিতের পরামর্শের পরে তাঁর হতাশা অনেক কমে যায়।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে রোহিতের সঙ্গে একই সাজঘরে কাটানোর সুযোগ পাননি রিঙ্কু। বিশ্বকাপের পরে কয়েকটি ম্যাচ খেলেছেন একসঙ্গে। রোহিতকে খুব বেশি কাছ থেকে না দেখলেও তাঁর অধিনায়কত্বের ভক্ত রিঙ্কু। বাঁহাতি ব্যাটার বলেন, “রোহিত ভাইয়ের অধিনায়কত্ব আমার খুব ভাল লাগে। বিরাট ভাইকেও ভাল লাগে। বিরাট ভাইয়ের আগ্রাসন অনেক বেশি। রোহিত ভাই শান্ত। আমিও শান্ত। ও যে ভাবে দলকে চালায় সেটা আমার খুব ভাল লাগে।”

বিশ্বকাপের ১৫ জনের দলে না থাকলেও রোহিতদের সঙ্গেই আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজ়ে গিয়েছিলেন রিঙ্কু। দলের সঙ্গে অনুশীলন করেছেন। মাঠেও থেকেছেন। রিঙ্কুর সুযোগ না পাওয়ার কথা বার বার উঠে এসেছে ভারতের নির্বাচক প্রধান অজিত আগরকরের মুখে। তিনি স্পষ্ট করে দিয়েছেন যে, দলের ভারসাম্যের জন্যই একমাত্র রিঙ্কুকে রাখা যায়নি। বিশ্বকাপ শেষে আবার ভারতীয় দলে নিয়মিত খেলছেন রিঙ্কু। জাতীয় দলে নিজের জায়গা পাকা করার চেষ্টা করছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rinku Singh T20 World Cup 2024 India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE