Advertisement
০১ অক্টোবর ২০২৪
MS Dhoni

বাকি আর ৩০ দিন, ধোনি কি চেন্নাইয়ে খেলবেন না? মাহির সঙ্গে যোগাযোগই করতে পারছে না দল

আইপিএলের আগামী মরসুমে কি আর চেন্নাই সুপার কিংসের হয়ে খেলবেন না মহেন্দ্র সিংহ ধোনি? তাঁর সঙ্গে নাকি যোগাযোগই করতে পারছে না চেন্নাই।

cricket

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৪ ২০:৫১
Share: Save:

আইপিএলের নিলামের আগে ক্রিকেটার ধরে রাখার নিয়মে বদল হওয়ার পরে আশা জেগেছিল চেন্নাই সুপার কিংসের সমর্থকদের। অনেক কম টাকায় আনক্যাপড (ঘরোয়া) ক্রিকেটার হিসাবে মহেন্দ্র সিংহ ধোনিকে ধরে রাখার একটা সুযোগ ছিল। কিন্তু এখন আবার সংশয় তৈরি হয়েছে। আইপিএলের আগামী মরসুমে কি আর চেন্নাই সুপার কিংসের হয়ে খেলবেন না ধোনি? ধরে রাখা ক্রিকেটারদের নাম জানানোর জন্য আর ৩০ দিন বাকি। কিন্তু ধোনির সঙ্গে নাকি যোগাযোগই করতে পারছে না চেন্নাই।

চেন্নাই সুপার কিংসের সিইও কাশী বিশ্বনাথন একটি সাক্ষাৎকারে ধোনিকে ধরে রাখার প্রসঙ্গে বলেন, “এই মুহূর্তে আমরা সত্যিই কিছু জানি না। ধোনির ক্ষেত্রে আমরা আনক্যাপড ক্রিকেটারের নিয়ম ব্যবহার না-ও করতে পারি। এই বিষয়ে এত তাড়াতাড়ি কিছু বলতে পারব না। কারণ, ধোনির সঙ্গে যোগাযোগই করতে পারছি না আমরা। ওর সঙ্গে এই বিষয়ে কোনও কথা হয়নি।”

কাশী আশা করছেন, কয়েক দিনের মধ্যে ধোনির সঙ্গে তাঁদের কথা হয়ে যাবে। তিনি বলেন, “ধোনি আমেরিকায় ছিল। তাই ওর সঙ্গে কথা হয়নি। এই সপ্তাহে আমি আমেরিকায় যাচ্ছি। আশা করছি আগামী সপ্তাহে ওর সঙ্গে যোগাযোগ করতে পারব। তার পরে হয়তো এই বিষয়টা স্পষ্ট হবে।”

এ বারের নিলামের আগে আইপিএলের গভর্নিং কাউন্সিল জানিয়েছে, সর্বাধিক ছ’জন ক্রিকেটারকে ধরে রাখতে পারবে দলগুলি। পাঁচ জন ক্যাপড (জাতীয় দলে খেলা) ও দু’জন আনক্যাপড ক্রিকেটারকে ধরে রাখা যাবে। সে ক্ষেত্রে এক জন ক্রিকেটারকে ধরে রাখতে রাইট টু ম্যাচ কার্ড ব্যবহার করা যাবে। গভর্নিং কাউন্সিল আরও জানিয়েছে, পাঁচ বছর আগে অবসর নেওয়া ভারতীয় ক্রিকেটারদের ঘরোয়া ক্রিকেটার হিসাবে ধরা হবে। ধোনি ২০১৯ সালের জুলাই মাসে অবসর নিয়েছেন। সেই হিসাবে এ বার তিনি ঘরোয়া ক্রিকেটার হিসাবে খেলতে পারবেন। সে ক্ষেত্রে অনেক কম টাকায় তাঁকে ধরে রাখা যাবে। কিন্তু সবটা নিয়েই সংশয় রয়েছে। কাশী জানিয়েছেন, এই বিষয়ে শেষ সিদ্ধান্ত ধোনিই নেবেন। ৩১ অক্টোবর ধরে রাখা ক্রিকেটারদের নাম জানানোর শেষ দিন। তার আগে ধোনির সঙ্গে কথা চূড়ান্ত করতে হবে। কিন্তু তাঁর সঙ্গে যোগাযোগই করতে পারছে না চেন্নাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni IPL CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE