Advertisement
০১ অক্টোবর ২০২৪
Akash Deep

বিরাটের ব্যাট নিয়ে জোড়া ছক্কা, ‘অলরাউন্ডার’ আকাশ দীপকে অন্য লক্ষ্য দিয়েছেন রোহিতেরা

বাংলাদেশের বিরুদ্ধে বিরাট কোহলির ব্যাট নিয়ে জোড়া ছক্কা মেরেছেন আকাশ দীপ। বাংলার ক্রিকেটারকে অন্য লক্ষ্য দিয়েছেন রোহিত শর্মা, গৌতম গম্ভীরেরা।

cricket

বাংলাদেশের বিরুদ্ধে ছক্কা মারার পথে আকাশ দীপ। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৪ ১৮:৪০
Share: Save:

শুধু বল হাতে নয়, বাংলাদেশের বিরুদ্ধে ব্যাট হাতেও নজর কেড়েছেন আকাশ দীপ। কানপুরে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে জোড়া ছক্কা মেরেছেন তিনি। পর পর দু’বলে। বিরাট কোহলির উপহার দেওয়া ব্যাট নিয়ে খেলেছেন আকাশ। সেই কারণে আকাশের ব্যাটিংয়ের সময় বিরাটকে দেখা গিয়েছে সাজঘরে বসে হাসছেন। বিরাটের কাছ থেকে ব্যাট পাওয়ার কাহিনি শুনিয়েছেন আকাশ। পাশাপাশি দলের সহকারী কোচ অভিষেক নায়ার জানিয়েছেন যে বাংলার ক্রিকেটারকে অন্য লক্ষ্য দিয়েছেন রোহিত শর্মা, গৌতম গম্ভীরেরা।

আকাশকে শুধু বোলার নয়, অলরাউন্ডার হিসাবে ভাবছে ভারতীয় ম্যানেজমেন্ট। তাই রান করার দায়িত্বও দেওয়া হয়েছে তাঁকে। অভিষেক বলেন, “বিরাট ওকে ব্যাট উপহার দিয়েছে। সেই ব্যাট নিয়ে ও ভাল খেলেছে। সত্যি বলতে আকাশ নেটে আমাদের অবাক করেছে। সেই কারণেই প্রথম টেস্টে বুমরার আগে ওকে ব্যাট করতে পাঠিয়েছিল রোহিত। দলীপে আকাশ রান করেছে। ও ফর্মে আছে। আমরা চাই ও দলের হয়ে নীচের দিকে নেমে অর্ধশতরান করুক। ও দলের নতুন অলরাউন্ডার হয়ে উঠতে পারে।”

চেন্নাইয়ে বিরাটের কাছে একটি ব্যাট চেয়েছিলেন আকাশ। সেই সময় তিনি দেননি। কানপুরে দেন। এই প্রসঙ্গে আকাশ বলেন, “আমি জানি না কী হয়েছিল? হঠাৎ করে বিরাট ভাই এসে বলল, ‘নে তোকে ব্যাটটা দিলাম। তুই ব্যাট চেয়েছিলি। এটা দিয়ে খেল।’ ব্যাটটা নিয়ে আমার মনে হচ্ছিল কভার ড্রাইভ মারতে পারব। সেটা বিরাট ভাইকে বলাতে ও বলল, ‘বেশি নাটক করিস না। এটা নে।’ আমি জিজ্ঞাসা করেছিলাম যে ব্যাট ফেরত দিতে হবে কি না। বলল, ‘দিতে হবে না।’”

বাংলাদেশ সিরিজ়ে নজর কেড়েছেন আকাশ। দুই টেস্ট মিলিয়ে পাঁচটি উইকেট নিয়েছেন তিনি। ভারতীয় পেসারদের মধ্যে দ্বিতীয় সর্বাধিক উইকেট নেওয়া আকাশ ধীরে ধীরে নিজের জায়গা পাকা করছেন। তাঁর ব্যাট করার ক্ষমতা আকাশকে বাড়তি সুবিধা করে দিয়েছে। এখন থেকেই তাঁকে অলরাউন্ডার করে তোলার চেষ্টা করছে ম্যানেজমেন্ট। সেই পথে নিজের অস্ত্র পেয়ে গিয়েছেন আকাশ। বিরাটের ব্যাট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Akash Deep India Vs Bangladesh India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE