Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Virat Kohli

নবীন কি সম্মান করেন না কোহলিকে? ভারতের প্রাক্তন স্পিনারের মন্তব্যের পাল্টা দিলেন আফগান বোলার

বিরাট কোহলি এবং নবীন উল হকের ঝামেলা নিয়ে কিছু দিন আগে অমিত মিশ্র বলেছিলেন, নবীন আর কোনও দিন হয়তো সম্মান করবেন না কোহলিকে। সেই মন্তব্যের পাল্টা দিলেন আফগানিস্তানের পেসার। জানালেন, এমন দাবির কোনও অর্থ নেই।

cricket

বিশ্বকাপের ম্যাচে কোহলি (বাঁ দিকে) এবং নবীন। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৪ ১১:২৫
Share: Save:

ভারতীয় ক্রিকেটের বিভিন্ন বিষয় নিয়ে মন্তব্য করে কিছু দিন আগে তোলপাড় ফেলে দিয়েছিলেন অমিত মিশ্র। বিরাট কোহলি এবং নবীন উল হকের ঝামেলা নিয়ে বলেছিলেন, নবীন আর কোনও দিন হয়তো সম্মান করবেন না কোহলিকে। সেই মন্তব্যের পাল্টা দিলেন আফগানিস্তানের পেসার। জানালেন, এমন দাবির কোনও অর্থ নেই।

এখন মেজর লিগ ক্রিকেটে টেক্সাস সুপার কিংস দলের হয়ে খেলছেন নবীন। তাদেরই একটি ভিডিয়োয় তিনি বলেছেন, “ম্যাচের মাঝে উত্তেজনার একটা মুহূর্ত তৈরি হয়েছিল। ব্যক্তিগত কোনও বিদ্বেষ নেই। এক দিনের বিশ্বকাপে আমি এবং কোহলি দু’জনেই ঘটনার কথা ভুলে গিয়েছিলাম। ম্যাচের পর আমরা একে অপরকে জড়িয়ে ধরেছিলাম এবং সেই ঘটনাকে পেরিয়ে এসেছিলাম। কিন্তু আজকাল সমাজমাধ্যমে এ ধরনের জিনিস নিয়ে আলোচনা হতেই থাকে।”

গত বছরের আইপিএলে লখনউ বনাম বেঙ্গালুরু ম্যাচে নবীন ব্যাট করার সময় উল্টো দিকে ছিলেন মিশ্র। দাবি করেছিলেন, তিনি বিরাটকে বোঝানোর চেষ্টাও করেছিলেন। বলেছিলেন, “নবীন আর আমি ব্যাট করছিলাম। বিরাটকে বলেছিলাম, ‘নবীন তো চুপ করে আছে। তুমিই কথা বলে যাচ্ছ। তুমি তো ওর থেকে সব দিক দিয়ে বড় ক্রিকেটার। নবীন যদি কোনও খারাপ ব্যবহার করেও থাকে, তোমার তো বুঝে ব্যবহার করা উচিত। সচিন (তেন্ডুলকর) বা ধোনিকে এত মানুষ ভালবাসে কারণ, ওরা তরুণ ক্রিকেটারদের সম্মান দেয়। আমি জানি তুমি আগ্রাসী। তাই বলে এ সব করা উচিত নয়। নবীনের সঙ্গে তর্ক করা মানে তোমার নিজেরই নিজেকে অপমান করা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Naveen-ul-Haq Amit Mishra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE