Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
England vs West Indies

বৃহস্পতিবার শুরু ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ় দ্বিতীয় টেস্ট, খেলা শুরুর আগে সম্মানিত হবেন ব্রড

অ্যান্ডারসনের অবসরের পর বৃহস্পতিবার প্রথম টেস্ট খেলতে নামবে ইংল্যান্ড। এ দিন ট্রেন্ট ব্রিজ বিশেষ সম্মান জানাবে অ্যান্ডারসনের দীর্ঘ দিনের সতীর্থ ব্রডকে। তিনি আনুষ্ঠানিক ভাবে শুরু করবেন টেস্টও।

Picture of Stuart Broad

স্টুয়ার্ট ব্রড। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ২২:১৮
Share: Save:

বৃহস্পতিবার থেকে ট্রেন্ট ব্রিজে শুরু হচ্ছে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ় দ্বিতীয় টেস্ট। জেমস অ্যান্ডারসন অবসর নেওয়ার পর প্রথম টেস্ট খেলতে নামছেন বেন স্টোকসেরা। তবে বিশেষ কারণে মাঠে থাকবেন নতুন বলে অ্যান্ডারসনের দীর্ঘ দিনের সঙ্গী স্টুয়ার্ট ব্রড।

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ় দ্বিতীয় টেস্টের প্রথম দিন ট্রেন্ট ব্রিজে বিশেষ অতিথি হিসাবে থাকবেন ব্রড। টেস্ট ম্যাচের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রাক্তন ক্রিকেটার। এ দিন তাঁকে সম্মানিত করবেন নটিংহ্যামশায়ার কাউন্টি ক্লাব কর্তৃপক্ষ। বৃহস্পতিবার থেকে ট্রেন্ট ব্রিজের প্যাভিলিয়ন প্রান্তের নামকরণ হবে প্রাক্তন জোরে বোলারের নামে। বুধবার সমাজমাধ্যমে এ খবর জানিয়েছেন নটিংহ্যাম কর্তৃপক্ষ। গত বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাশেজ় সিরিজ়ের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ব্রড।

নটিংহ্যাম কর্তৃপক্ষ বলেছেন, ‘‘আন্তর্জাতিক ক্রিকেটে ব্রড নটিংহ্যামশায়ারের সফলতম বোলার। এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন কাউন্টির সভাপতি তথা ব্রডের বাবা ক্রিস ব্রড। তিনিও ইংল্যান্ডের জাতীয় দলের প্রাক্তন সদস্য। কাউন্টি ক্রিকেটে এবং ইংল্যান্ডের হয়ে অসাধারণ অবদানের জন্য ব্রডকে সম্মানিত করা হবে।’’ দেশের হয়ে ১৬৭টি টেস্ট খেলে ৬০৪টি উইকেট নিয়েছেন ব্রড।

দ্বিতীয় টেস্টের প্রথম একাদশে একটি পরিবর্তন করেছেন স্টোকসেরা। অবসর নেওয়া অ্যান্ডারসনের পরিবর্তে দলে এসেছেন মার্ক উড। বাকি দল একই রয়েছে। চোট সারিয়ে ওয়েস্ট ইন্ডিজ়ের প্রথম একাদশে ফিরছেন শামার জোসেফ। সিরিজ়ে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে ইংল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE