Advertisement
২৩ অক্টোবর ২০২৪
Makeup Tips

দীপাবলির রাতে ঝলমলিয়ে উঠুন খয়েরি আইশ্যাডো আর ভিজে নরম ঠোঁটের জাদুতে, ঠিক কিয়ারার মতো

খয়েরি রঙা আইশ্যাডো আর স্মোকি আইয়ের জাদুতেই দীপ্তিময়ী লাগছে কিয়ারাকে। সেই সঙ্গে গ্লসি ঠোঁটের আবেদন। দীপাবলির রাতে কিয়ারার মতো চোখ ও ঠোঁটের রূপটান করতে চাইলে জেনে নিন কিছু টিপ্‌স।

Kiara Advani chose a stunning makeup look  Perfectly Reflects Diwali Glamour

কিয়ারার মতো মেকআপ করতে হলে জেনে নিন টিপ্‌স। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৪ ১৭:৩৮
Share: Save:

দীপাবলির রাতে চোখে চোখে কথা বলার মুহূর্তটাকে আরও বিশেষ করে তুলতে কেমন হতে হবে তার প্রসাধন? সিনেমা থেকে বাস্তব– কাজল-কালো চোখের আবেদনই আলাদা। কিয়ারা আডবাণীর রূপটান দেখুন। তাঁর বড় বড় চোখের উজ্জ্বল দীপ্তিতেই কাবু ভক্তেরা। খয়েরিরঙা আইশ্যাডো আর স্মোকি আইয়ের জাদুতেই দীপ্তিময়ী লাগছে কিয়ারাকে। সেই সঙ্গে গ্লসি ঠোঁটের আবেদন। দীপাবলির রাতে কিয়ারার মতো চোখ ও ঠোঁটের রূপটান করতে চাইলে জেনে নিন কিছু টিপ্‌স।

উৎসব-সাজে যাঁরা লাস্যময়ী হয়ে উঠতে চান, চোখের এই ঝকমকে মেকআপ তাঁদেরই জন্য। তবে রাত-পার্টির জন্যই এটি মানানসই। স্মোকি-আই করা তেমন কঠিন কিছু নয়। প্রথমে ডার্ক শ্যাডো দিয়েই শুরু করুন। গাঢ় খয়েরি রঙ বা কালো দিয়ে চোখের পাতা ভরে নিন। ভাল করে মিশিয়ে নিতে হবে। তার পর একটি সরু ব্রাশ দিয়ে গাঢ় খয়েরি রং ভরে দিন আপনার চোখের কোনাগুলিতে। এর পর চোখের উপরে মাঝারি খয়েরি রং ধীরে ধীরে মিলিয়ে দিন। সেই সঙ্গে চোখের নীচের দিকটা হালকা খয়েরি রঙে ধীরে ধীরে মিলিয়ে দিন।

যদি টানা টানা ক্যাট আই মেকআপ চান, তা হলে চোখের উপরে আইশ্যাডো লাগানোর পরে উপরের পাতার ধার ঘেঁষে কাজল বা জেল লাইনার দিয়ে মোটা রেখা টেনে দিন। তা হলেই চোখের কোনা টানা লাগবে। এ বার ছোট পেনসিল ব্রাশের সাহায্যে লাইনারটিকে মিশিয়ে দিতে থাকুন। একই রঙের আইশ্যাডো নিয়ে কাজলের সঙ্গে মিশিয়ে দিন। তার পর একই ভাবে কাজল বা জেল লাইনার লাগান। এর পরে মাস্কারা ও আইল্যাশ লাগাতে হলে তা পরে নিন।

দীপাবলির রাত মানেই রূপটান হতে হবে উজ্জ্বল। চোখে গাঢ় স্মোকি মেকআপ করলে ঠোঁট রাঙিয়ে নিন উজ্জ্বল লিপস্টিকে। তাই লিপস্টিকের জন্য বেছে নিন গাঢ় ওয়াইন, ডিপ প্লাম, বেরি, ফুশিয়া, ঝলমলে কোরালের মতো রং। আর অবশ্যই রাতের অনুষ্ঠানে ঠোঁটে পরুন গ্লসি লিপস্টিক। গাঢ় রং পরতে ইচ্ছে না করলে বেছে নিন পছন্দসই গ্লসি গোলাপির শেড। মন্দ লাগবে না। যাঁরা মেকআপ নিয়ে খুব বেশি পরীক্ষানিরীক্ষা করতে রাজি নন, তাঁরা নিশ্চিন্তে বেছে নিতে পারেন গ্লসি ন্যুডের নানান শেড। হালকা রঙের ছোঁয়া দেখতে ভাল লাগবে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE