Advertisement
২৩ অক্টোবর ২০২৪
Celebrity Skincare Routine

নিয়মিত চুলে তেল দেন, মুখে মাখেন সিরাম! অম্বানী-কন্যা ইশার রূপরুটিনে আর কী কী থাকে?

অম্বানী-কন্যা ইশার সুন্দর ত্বক এবং স্বাস্থ্যোজ্জ্বল চুলের নেপথ্যে কোন প্রসাধনীর ভূমিকা রয়েছে, এক সাক্ষাৎকারে তা খোলসা করলেন নিজেই।

Isha Ambani Piramal

ইশা অম্বানী পিরামল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৪ ১৬:৩০
Share: Save:

৩২ পেরিয়ে ৩৩ বছরে পা দিলেন মুকেশ এবং নীতা অম্বানীর কন্যা ইশা। ঘরে-বাইরে তাঁর সমান ব্যস্ততা। দুই সন্তানের মা তিনি। তাঁর ব্যবসায়িক দায়দায়িত্বও কম নয়। রিলায়্যান্স রিটেলের নেতৃত্বে রয়েছেন তিনি। ইশার সাজগোজ, ফ্যাশন নিয়েও চর্চা হয় সব মহলে। তবে অম্বানী-কন্যা ইশার সুন্দর ত্বক এবং স্বাস্থ্যোজ্জ্বল চুলের নেপথ্যে কোন প্রসাধনীর ভূমিকা রয়েছে, এক সাক্ষাৎকারে তা খোলসা করলেন নিজেই।

অনেকেই জানেন, মা হওয়ার পর শরীরে বিভিন্ন ধরনের পরিবর্তন আসে। ত্বক, চুলের বাড়তি যত্নও নিতে হয়। তবে সালোঁর নামীদামি ট্রিটমেন্ট বা ফেশিয়ালের উপর ভরসা না করে নিয়মিত রূপচর্চায় জোর দেন ইশা। সেই রূপরুটিন কিন্তু অতি সাধারণ। খুব বেশি সময়ও লাগে না। ত্বকের জেল্লা ধরে রাখতে দু’টি বিষয়ের উপর জোর দেন তিনি। একটি হল আর্দ্রতা, অন্যটি সুরক্ষা।

ত্বকের আর্দ্রতা ধরে রাখতে ভাল মানের সিরাম, ময়েশ্চারাইজ়ার মাখেন তিনি। রোদ, দূষণে ত্বকের ক্ষয়ক্ষতি বাঁচাতে ভরসা রাখেন সানস্ক্রিনের উপর। ফ্যাশন শো হোক বা পরিবারের কারও বিয়ে— খুব চড়া মেকআপ ইশার ‘না-পসন্দ’। প্রায় সব ধরনের অনুষ্ঠানেই তাঁকে দেখা যায় একেবারে ‘ন্যাচারাল লুক’-এ। হালকা ফাউন্ডেশন, সফ্‌ট ব্লাশ আর ন্যুড লিপস্টিক— এই হল তাঁর সাজ-সঙ্গী।

ইশা অম্বানী পিরামলের পিঠছোঁয়া, স্বাস্থ্যোজ্জ্বল চুলও অনেকের কাছেই ঈর্ষার কারণ হয়ে দাঁড়াতে পারে। তেমন চুল পাওয়া কিন্তু কঠিন নয়। চুলের যত্নে ইশার ভরসা তেল এবং ভাল মানের মাস্ক। তবে শুধু এটুকুতেই ক্ষান্ত হলে হবে না। ধারাবাহিক ভাবে চুলের যত্ন নিতে হবে। খাওয়াদাওয়ার দিকেও বিশেষ নজর দিতে হবে। শরীর এবং মন ভাল রাখতে ‘ব্যালান্সড ডায়েট’ এবং নিয়মিত শরীরচর্চা করার পরামর্শ দিয়েছেন ইশা।

অন্য বিষয়গুলি:

Skincare Isha Ambani Mukesh Ambani Nita Ambani
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE