Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Bangladesh Unrest

বেআইনি ভাবে সীমান্ত পেরিয়ে ঢুকেছিলেন ভারতে, ত্রিপুরায় ফের ধরা পড়লেন পাঁচ বাংলাদেশি

জেরার মুখে ধৃতেরা স্বীকার করে নিয়েছেন, তাঁরা বাংলাদেশি। এখনও চলছে জিজ্ঞাসাবাদ। শীঘ্রই তাঁদের আগরতলার আদালতে হাজির করা হবে।

ধৃত বাংলাদেশিরা।

ধৃত বাংলাদেশিরা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ১৪:৩৯
Share: Save:

বাংলাদেশের সাম্প্রতিক অশান্ত পরিস্থিতিতে বেআইনি অনুপ্রবেশের চেষ্টা বৃদ্ধির অভিযোগ উঠেছে। এ বার ত্রিপুরায় ধরা পড়লেন আরও পাঁচ বাংলাদেশি। রবিবার তাঁদের গ্রেফতার করেছে ত্রিপুরা পুলিশ।

পুলিশ সূত্রে খবর, ধৃতদের সকলেই বাংলাদেশের রাজশাহীর চাঁপাই নবাবগঞ্জ জেলার বাসিন্দা। তাঁরা ত্রিপুরা-বাংলাদেশ সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশ করেছিলেন। পশ্চিম আগরতলা থানার পুলিশ আধিকারিক পরিতোষ দাস বলেন, ‘‘পুলিশের কাছে আগে থেকেই গোপন খবর ছিল যে আগরতলার উপকণ্ঠে লঙ্কামুরা শহরে কিছু বাংলাদেশি নাগরিক অবৈধ ভাবে অনুপ্রবেশ করেছেন। এর পরেই অভিযান শুরু করি আমরা। বিএসএফের সহযোগিতায় অনুপ্রবেশকারীদের তৎপরতার সঙ্গে চিহ্নিত করে গ্রেফতার করা হয়েছে।’’

জেরার মুখে ধৃতেরা স্বীকার করে নিয়েছেন, তাঁরা বাংলাদেশি। এখনও চলছে জিজ্ঞাসাবাদ। শীঘ্রই তাঁদের আগরতলার আদালতে হাজির করা হবে।

উল্লেখ্য, জুলাই মাস থেকেই অশান্ত বাংলাদেশ। অন্তর্বর্তী সরকার গঠনের পর এখনও অনেকেই ভারতে আসার চেষ্টা করছেন বলে দাবি সে দেশের সংবাদমাধ্যমগুলির। ফলে বাংলাদেশ থেকে অনুপ্রবেশের চেষ্টায় প্রায়শই একাধিক ব্যক্তি ধরা পড়ছেন সীমান্তবর্তী নানা এলাকায়। অসমের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, সে রাজ্যে শুধু গত এক মাসেই আটক হয়েছেন ৩৫ জন অনুপ্রবেশকারী। সীমান্তরক্ষী বাহিনী এবং অসম পুলিশের উদ্যোগে তাঁদের কয়েক জনকে আবার বাংলাদেশে ফেরত পাঠানো হয়েছে। শুধু অসমেই নয়, ত্রিপুরা থেকেও সম্প্রতি এমন প্রচুর বাংলাদেশি ধরা পড়েছেন। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, গত ২০ অগস্ট পশ্চিম ত্রিপুরা থেকে ১৮ জন বাংলাদেশিকে আটক করা হয়। সঙ্গে ছিলেন পাঁচ ভারতীয় দালালও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE