Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Balochistan Bus Attack

বাস থেকে যাত্রীদের একে একে নামিয়ে গুলিবৃষ্টি, পাকিস্তানে হত কমপক্ষে ২৩

নিহতেরা সকলেই পাকিস্তানের পঞ্জাব অঞ্চলের বাসিন্দা। জ্বালিয়ে দেওয়া হয়েছে ওই পথে আসা বাস ও ট্রাকগুলিও।

ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ১১:১৩
Share: Save:

রাস্তা আটকে বাস থামিয়ে যাত্রীদের নামতে বাধ্য করা, তার পর পরিচয়পত্র খতিয়ে দেখে বেছে বেছে গুলি করে খুন! এমনই চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে প্রতিবেশী দেশ পাকিস্তানের বালুচিস্তানে। ঘটনায় অন্তত ২৩ জনের মৃত্যু হয়েছে বলে খবর।

সোমবার সকালে বালুচিস্তানের মুসাখেলে ঘটনাটি ঘটেছে। সে দেশের সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, রারাশামের কাছে আগে থেকেই হাইওয়ে আটকে দাঁড়িয়েছিলেন একদল সশস্ত্র যুবক। এই পথে আসা সমস্ত বাস ও ট্রাক থেকে যাত্রীদের নামতে বাধ্য করেন তাঁরা। এর পর এক এক করে সকলের পরিচয়পত্র খতিয়ে দেখে বেছে বেছে ২৩ জন যাত্রীকে গুলি করে মারা হয়। নিহতেরা সকলেই পাকিস্তানের পঞ্জাব প্রদেশের বাসিন্দা। এর পর আগুন লাগিয়ে দেওয়া হয় বাস ও ট্রাকগুলিতে। জ্বালিয়ে দেওয়া হয়েছে কমপক্ষে ১০টি গাড়ি।

সহকারী পুলিশ কমিশনার নাজিব কাকর বলেছেন, ‘‘নিহতেরা সকলেই পঞ্জাবের বাসিন্দা। পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে। মৃতদেহগুলি হাসপাতালে পাঠানো হয়েছে।’’ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন বালুচিস্তানের মুখ্যমন্ত্রী সরফরাজ় বুগতি। নিহতদের পরিবারের প্রতিও সমবেদনা জানিয়েছেন তিনি। সরফরাজ়ের দাবি, এই হত্যার পিছনে রয়েছে সন্ত্রাসবাদীরাই। পঞ্জাব প্রদেশে জঙ্গি হানা রুখতে দ্রুত পদক্ষেপ করার আশ্বাসও দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE