Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২৪
Shastri movie update

আবহসঙ্গীতের দায়িত্ব বদল, ‘শাস্ত্রী’তে এলেন দীপ্তার্ক, বাদ ইন্দ্রদীপ! নেপথ্যে কী কারণ?

ছবিমুক্তির আগে ‘শাস্ত্রী’র আবহসঙ্গীতের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হল ইন্দ্রদীপ দাশগুপ্তকে। বিষয়টি নিয়ে টলিপাড়ায় গুঞ্জন শুরু হয়েছে।

Makers have opted Diptarka Bose instead Indraadip Das Gupta for Bengali film Shastri’s background score

(বাঁ দিকে) ইন্দ্রদীপ দাশগুপ্ত। পথিকৃৎ বসু (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৭
Share: Save:

পুজোর ছবিকে কেন্দ্র করে টলিপাড়ায় মতানৈক্যের সুর। পুজোয় মুক্তি পাচ্ছে পথিকৃৎ বসু পরিচালিত ছবি ‘শাস্ত্রী’। সম্প্রতি ছবির ঝলক প্রকাশ্যে এসেছে। ছবিতে সঙ্গীত পরিচালনার পাশাপাশি আবহসঙ্গীতের দায়িত্বে ছিলেন ইন্দ্রদীপ দাশগুপ্ত। কিন্তু শোনা যাচ্ছে, সম্প্রতি নির্মাতারা সেই দায়িত্ব দিয়েছেন দীপ্তার্ক বসুকে। যা নিয়ে টলিপাড়ায় গুঞ্জন শুরু হয়েছে।

টলিপাড়ায় এক সূত্রের দাবি, ছবির ট্রেলারে প্রথমে ইন্দ্রদীপ যে আবহসঙ্গীত তৈরি করেন, তা নির্মাতাদের পছন্দ হয়নি। তার পর দীপ্তার্ককে দায়িত্ব দেওয়া হয়। ট্রেলার ঘিরে দর্শকের আগ্রহ তৈরি হতেই, নির্মাতারা ছবির আবহসঙ্গীতের ক্ষেত্রেও দীপ্তার্কের উপরেই বাজি ধরেছেন। দিন কয়েক আগেই নাকি সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়েছে। তবে, শেষ মুহূর্তে চলচ্চিত্র জগতের একজন অভিজ্ঞ শিল্পীকে কেন বাদ দেওয়া হল, তা নিয়েও বিভিন্ন মহলে উঠছে প্রশ্ন। উল্লেখ্য, পুজোর ছবি ‘টেক্কা’র আবহসঙ্গীতের দায়িত্বেও রয়েছেন দীপ্তার্ক।

অন্য এক সূত্রের দাবি, ছবিতে জ্যোতিষচর্চার পাশাপাশি বিজ্ঞানের একটা বড় অংশ রয়েছে। সেখানে ছবির আবহসঙ্গীতে নতুনত্ব হাজির করতে আগ্রহী নির্মাতারা। তবে ইন্দ্রদীপের গান ছবিতে থাকছে বলেই খবর। এই প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনের তরফে ইন্দ্রদীপের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনও মন্তব্য করতে রাজি হননি। তাঁর মতে, একমাত্র ছবির প্রযোজক বা পরিচালকেরই এই বিষয়টি নিয়ে কথা বলা উচিত। ছবির পরিচালক পথিকৃৎ বসুর সঙ্গে যোগাযোগ করা হলে তাঁরও একই সুর। পথিকৃতের সংক্ষিপ্ত উত্তর, ‘‘ছবি নিয়ে এখনও অনেক সিদ্ধান্ত বাকি। তাই এখনই এই বিষয়ে কোনও মন্তব্য করতে চাই না।’’

‘শাস্ত্রী’ ছবিতে অন্যতম চমক মিঠুন চক্রবর্তীর উপস্থিতি। তা ছাড়া, ছবিতে রয়েছেন দেবশ্রী রায়, সোহম চক্রবর্তী প্রমুখ। পুজোর সময় বক্স অফিসে ‘বহুরূপী’ ও ‘টেক্কা’কে কতখানি টেক্কা দিতে পারে এ ছবি, সে দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE