Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
WB Govt Job Recruitment 2024

রাজ্য স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতির তরফে কর্মী নিয়োগ, কোন প্রকল্পের জন্য?

সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৪ ১৭:১৮
Share: Save:

পশ্চিমবঙ্গ রাজ্য স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতির তরফে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, জাতীয় স্বাস্থ্য মিশন প্রকল্পের কর্মী নিয়োগ করা হবে। নিয়োগ হবে চুক্তিভিত্তিক। আগ্রহীদের থেকে এর জন্য অনলাইনে আবেদনপত্র গ্রহণ করা হবে। আগামী ২৪ জুলাই থেকে শুরু হবে আবেদন প্রক্রিয়া।

রাজ্য স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতির তরফে স্টেট কনসালট্যান্ট বা পরামর্শদাতা (ক্লাইমেট চেঞ্জ) পদে কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্যপদের সংখ্যা দুই। সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৪০,০০০ টাকা।

উল্লিখিত পদে আবেদনের জন্য প্রার্থীদের পরিবেশ বিজ্ঞানে এমএসসি / এপিডেমোলজি বা মহামারিবিদ্যায় এমএসসি / জনস্বাস্থ্যে মাস্টার্স / সমাজবিজ্ঞানে মাস্টার্স ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি কোনও স্বীকৃত প্রতিষ্ঠানে ন্যূনতম এক বছর কোনও জনস্বাস্থ্য বা ফিল্ড এপিডেমোলজি সম্পর্কিত কাজ বা জাতীয় স্বাস্থ্য প্রকল্পে কাজের অভিজ্ঞতাও থাকতে হবে। এ ছাড়াও প্রয়োজন অন্যান্য দক্ষতার যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের এর জন্য রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র এবং ১০০ টাকা আবেদনমূল্য জমা দিতে হবে। আগামী ৭ অগস্ট আবেদনের শেষ দিন। সংশ্লিষ্ট পদে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা, কাজের অভিজ্ঞতা, কম্পিউটার পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নিয়োগ করা হবে। এই বিষয়ে বাকি তথ্য সংশ্লিষ্ট ওয়েবসাইটে প্রকাশিত মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE