Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
WBNUJS Recruitment 2024

সল্টলেকের ডব্লিউবিএনইউজেএসে যৌথ প্রকল্পে কর্মী নিয়োগ, গবেষণা ন্যায়কোষ নিয়ে

ডব্লিউবিএনইউজেএস, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুর, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স, এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইএসইআর) কলকাতা এবং ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), কানপুর একযোগে এই প্রকল্পের জন্য কাজ করবে।

WBNUJS

ডব্লিউবিএনইউজেএস। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৪ ১৭:১১
Share: Save:

সল্টলেকের দ্য ওয়েস্ট বেঙ্গল ন্যাশনাল ইউনিভার্সিটি অফ জুরিডিক্যাল সায়েন্সেস (ডব্লিউবিএনইউজেএস)-এ একটি যৌথ গবেষণা প্রকল্পের কাজ হবে। সেই প্রকল্পেই কর্মী প্রয়োজন। এই মর্মে সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। রাজ্য এবং রাজ্যের বাইরের আরও তিনটি নামী শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে একযোগে এই প্রকল্পের কাজ করবে ডব্লিউবিএনইউজেএস। এই বিশেষ প্রকল্পে কাজের জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

প্রতিষ্ঠানে যে প্রকল্পের জন্য কর্মী নিয়োগ হবে, সেটির নাম— ‘ন্যায়কোষ: মাল্টিলিঙ্গুয়াল রিসোর্সেস ফর এআই বেসড লিগ্যাল অ্যানালিটিক্স’। ডব্লিউবিএনইউজেএস, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুর, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স, এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইএসইআর) কলকাতা এবং ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), কানপুর একযোগে এই প্রকল্পের জন্য কাজ করবে। প্রকল্পটির জন্য অর্থ সহায়তা করবে আইআইটি খড়্গপুরের এআইআইসিপিএস হাব।

প্রকল্পটিতে প্রজেক্ট অ্যাসোসিয়েট পদে নিয়োগ হবে। শূন্যপদ একটি। নিযুক্তকে ডব্লিউবিএনইউজেএস-এর ক্যাম্পাসেই কাজ করতে হবে। তবে গবেষণার তথ্য সংগ্রহের জন্য প্রয়োজনে বাইরেও যেতে হবে। প্রথমে এই কাজে কর্মী নিয়োগ করা হবে ছ’মাসের জন্য। এর পর নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়িয়ে দু’বছর পর্যন্ত করা হতে পারে। নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে মাসে ৩১ হাজার টাকা। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ অতিরিক্ত ২৪ শতাংশ ভাতা।

প্রকল্পে আবেদনকারীদের জন্য কোনও বয়সসীমা উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে। তবে জানানো হয়েছে, প্রার্থীদের এলএলএম-এ ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। যাঁদের তিন বছরের এলএলএলবি ডিগ্রি বা বিএ/ বিএসসি/ বিকমের সঙ্গে পাঁচ বছরের ইন্টিগ্রেটেড এলএলবি ডিগ্রি এবং দু’বছরের চাকরি বা গবেষণার কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁরাও আবেদন করতে পারবেন। এ ছাড়াও রয়েছে অন্যান্য যোগ্যতার মাপকাঠি, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে নিজেদের জীবনপঞ্জি, আবেদনপত্র-সহ অন্যান্য নথি পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ২৬ জুলাই আবেদনের শেষ দিন। এ সংক্রান্ত বাকি তথ্য জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE