Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Eastern Railway Recruitment 2024

পূর্ব রেলে ৩,১১৫ পদে কর্মী নিয়োগ, কোন পদে চাকরির সুযোগ?

রাজ্যের যে সমস্ত অঞ্চলে রেলের ওয়ার্কশপ বা বিভিন্ন বিভাগে কাজের সুযোগ রয়েছে, সেগুলি হল— হাওড়া, লিলুয়া, শিয়ালদহ, কাঁচরাপাড়া, মালদহ, আসানসোল এবং জামালপুর।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪২
Share: Save:

বিপুল সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগ করবে পূর্ব রেল। পূর্ব রেলের বিভিন্ন ওয়ার্কশপ এবং বিভাগের জন্য এই নিয়োগ। সম্প্রতি এই মর্মে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে রেলওয়ে রিক্রুটমেন্ট সেল, পূর্ব রেলের ওয়েবসাইটে। তাতে জানানো হয়েছে, রাজ্যের বিভিন্ন অঞ্চল নিযুক্তদের কর্মস্থল হবে। এর জন্য আগ্রহীদের থেকে অনলাইনে আবেদন গ্রহণ করা হবে। আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ২৪ সেপ্টেম্বর থেকে।

পূর্ব রেলে নিয়োগ হবে অ্যাপ্রেন্টিস বা শিক্ষানবিশ পদে। মোট শূন্যপদের সংখ্যা ৩,১১৫। রাজ্যের যে সমস্ত অঞ্চলে রেলের ওয়ার্কশপ বা বিভিন্ন বিভাগে কাজের সুযোগ রয়েছে, সেগুলি হল— হাওড়া, লিলুয়া, শিয়ালদহ, কাঁচরাপাড়া, মালদহ, আসানসোল এবং জামালপুর।

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স হতে হবে ১৫ থেকে ২৪ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। আবেদনকারীদের কোনও স্বীকৃত বোর্ড থেকে দশম শ্রেণির পরীক্ষায় ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, সংশ্লিষ্ট ক্ষেত্রে তাঁদের ন্যাশনাল কাউন্সিল ফর ভোকেশনাল এডুকেশন (এনসিভিটি) বা স্টেট কাউন্সিল ফর ভোকেশনাল এডুকেশন (এসসিভিটি) দ্বারা প্রদত্ত ন্যাশনাল ট্রেড সার্টিফিকেটও থাকতে হবে।

সমস্ত পদে প্রার্থীদের মেধার ভিত্তিতেই যোগ্যতা যাচাই করে নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের জন্য আবেদনমূল্য ১০০ টাকা। আগামী ২৩ অক্টোবর আবেদনের শেষ দিন। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE