Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
HCL Recruitment 2024

হিন্দুস্তান কপারে প্রায় ২০০ শূন্যপদে কর্মী নিয়োগ, দশমোত্তীর্ণ হলেই করা যাবে আবেদন

বিভিন্ন পদে আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়।

HCL

হিন্দুস্তান কপার লিমিটেড (এইচসিএল)। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৪ ১৭:২১
Share: Save:

রাষ্ট্রায়ত্ত সংস্থা হিন্দুস্তান কপার লিমিটেড (এইচসিএল)-এ প্রশিক্ষণের সুযোগ। সোমবারই এই মর্মে নিয়োগ-বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সংস্থার তরফে। সংস্থায় বিভিন্ন ক্ষেত্রে প্রায় দু’শোর কাছাকাছি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। আগ্রহীরা এর জন্য অনলাইনে আবেদন জানাতে পারবেন। আগামী ১ অগস্ট থেকে শুরু হবে আবেদন প্রক্রিয়া।

সংস্থায় ট্রেড অ্যাপ্রেন্টিস বা শিক্ষানবিশ পদে কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্যপদের সংখ্যা ১৯৫। সংস্থায় যে সমস্ত পদমর্যাদায় শিক্ষানবিশ হিসাবে প্রশিক্ষণ গ্রহণের সুযোগ রয়েছে, সেগুলি হল— মেট (মাইনস), ব্লাস্টার (মাইনস), ডিজ়েল মেকানিক, ফিটার, টার্নার, ওয়েল্ডার (গ্যাস অ্যান্ড ইলেক্ট্রিক), ইলেক্ট্রিশিয়ান, ড্রাফটসম্যান (সিভিল), ড্রাফটসম্যান (মেকানিক্যাল), কম্পিউটার অপারেটর অ্যান্ড প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্ট, সার্ভেয়ার, এসি অ্যান্ড রেফ্রিজারেশন মেশিন, মেসন (বিল্ডিং কনস্ট্রাকটার), কার্পেন্টার, প্লাম্বার, হর্টিকালচার অ্যাসিস্ট্যান্ট, ইনস্ট্রুমেন্ট মেকানিকস এবং সোলার টেকনিশিয়ান (ইলেক্ট্রিশিয়ান)। পদ অনুযায়ী, নিযুক্তদের সংস্থার মালাঞ্জখন্ড কপার প্রকল্পে এক বছর থেকে তিন বছরের জন্য প্রশিক্ষণ দেওয়া হবে।

বিভিন্ন পদে আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। নিযুক্তদের ১৯৬১ সালের শিক্ষানবিশি আইন মেনে প্রতি মাসে বৃত্তি দেওয়া হবে।

উল্লিখিত পদে আবেদনকারীদের দশমের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। কিছু পদের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট ক্ষেত্রে আইটিআই উত্তীর্ণও হতে হবে।

প্রার্থীদের দশমের পরীক্ষা এবং আইটিআই-এ প্রাপ্ত নম্বরের ভিত্তিতে যোগ্যতা যাচাই করে নিয়োগ করা হবে। একই সঙ্গে যাচাই করা হবে শারীরিক সক্ষমতারও।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তিতে উল্লিখিত ওয়েবসাইটগুলিতে গিয়ে নাম নথিভুক্ত করে প্রয়োজনীয় নথি-সহ আবেদন জানাতে হবে। আগামী ২০ অগস্ট আবেদনের শেষ দিন। এর পর বাছাই প্রার্থীদের নাম ঘোষণা করা হবে আগামী ২৮ অগস্ট। এই বিষয়ে আরও জানতে সংস্থার ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE