Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
RRB Recruitment 2024

ভারতীয় রেলে প্রায় ৮ হাজার শূন্যপদে কর্মী নিয়োগ, পোস্টিং কলকাতা, মালদহ-সহ অন্যত্র

কেমিক্যাল সুপারভাইজ়ার (রিসার্চ) এবং মেটালারজিক্যাল সুপারভাইজ়ার (রিসার্চ) পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৪৪,৯০০ টাকা। অন্য দিকে, বাকি পদগুলিতে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে ৩৫,৪০০ টাকা প্রতি মাসে।

Indian Railways

ভারতীয় রেল। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৪ ১৭:০৪
Share: Save:

ভারতীয় রেলে পেশাদার এবং যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের জন্য কাজের সুযোগ। রবিবার রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড (আরআরবি)-এর তরফে এই মর্মে বিশদ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। জানানো হয়েছে, বিভিন্ন পদমর্যাদায় কর্মসংস্থানের সুযোগ রয়েছে। প্রায় আট হাজার শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। দেশের বিভিন্ন অঞ্চলের মধ্যে কলকাতা এবং মালদহতেও একাধিক শূন্যপদে চাকরির সুযোগ রয়েছে। এর জন্য সম্পূর্ণ আবেদন প্রক্রিয়াটিই অনলাইনে সম্পন্ন হবে।

রেলে নিয়োগ হবে কেমিক্যাল সুপারভাইজ়ার (রিসার্চ), মেটালারজিক্যাল সুপারভাইজ়ার (রিসার্চ), জুনিয়র ইঞ্জিনিয়ার (জেই), ডিপো মেটিরিয়াল সুপারিন্টেডেন্ট (ডিএমএস) এবং কেমিক্যাল অ্যান্ড মেটালার্জিক্যাল অ্যাসিসট্যান্ট (সিএমএ) পদে। মোট শূন্যপদের সংখ্যা ৭,৯৫১। এর মধ্যে কলকাতা এবং মালদহে শূন্যপদ রয়েছে যথাক্রমে ৬৬০টি এবং ১৬৩টি।

বিভিন্ন পদে আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩৬ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য রয়েছে ছাড়। কেমিক্যাল সুপারভাইজ়ার (রিসার্চ) এবং মেটালারজিক্যাল সুপারভাইজ়ার (রিসার্চ) পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৪৪,৯০০ টাকা। অন্য দিকে, বাকি পদগুলিতে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে ৩৫,৪০০ টাকা প্রতি মাসে।

বিভিন্ন পদের জন্য মোট চারটি ধাপে প্রার্থীদের যোগ্যতা যাচাইয়ের পর কর্মী নিয়োগ করা হবে। প্রথম দু’টি পরীক্ষা হবে কম্পিউটার নির্ভর বা সিবিটি মাধ্যমে। এর পর নথি যাচাইকরণ এবং মেডিক্যাল পরীক্ষার মাধ্যমে সমস্ত পদের জন্য যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে। দেশের বিভিন্ন অঞ্চলে নিয়োগ পরীক্ষার আয়োজন করা হবে।

আগ্রহীরা এর জন্য আরআরবি-র ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য আবেদনমূল্যের পরিমাণ যথাক্রমে ২৫০ এবং ৫০০ টাকা। অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হবে মঙ্গলবার থেকে। আগামী ২৯ অগস্ট আবেদনের শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য আরআরবি-র ওয়েবসাইটে প্রকাশিত মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE