Advertisement
০৮ জুলাই ২০২৪
NIFT Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থায় কাজ করতে চান? মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক মিলবে

ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফ্যাশন টেকনোলজিতে ৩১ হাজার টাকা পারিশ্রমিকের নিরিখে জুনিয়র রিসার্চ ফেলো নিয়োগ করা হবে। ওই কাজে মোট ১৮ মাসের জন্য বহাল রাখা হবে।

National Institute of Fashion Technology.

ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফ্যাশন টেকনোলজি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৪ ১৩:২৭
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় চুক্তির ভিত্তিতে কাজের সুযোগ। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফ্যাশন টেকনোলজির একটি গবেষণা প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। ওই কাজের জন্য স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে নিয়োগ করা হবে। পদপ্রার্থীর টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, টেক্সটাইল টেকনোলজি, ফাইবারস অ্যান্ড টেক্সটাইল প্রসেসিং, টেকনিক্যাল টেক্সটাইলস— এর মধ্যে যে কোনও একটি বিষয়ে ওই ডিগ্রি থাকতে হবে। শূন্যপদ একটি।

তবে, উল্লিখিত বিষয়ে স্নাতক হয়েছেন এবং অন্তত দু’বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন ব্যক্তিরাও কাজের সুযোগ পাবেন। সংশ্লিষ্ট কাজের জন্য তাঁকেই বেছে নেওয়া হবে, যাঁর ফ্যাব্রিক ম্যানুফ্যাকচারিং প্রসেস, টেক্সটাইল টেস্টিং ইক্যুইপমেন্ট নিয়ে কাজ করার অভিজ্ঞতা থাকবে।

মোট ১৮ মাসের চুক্তিতে সংশ্লিষ্ট কাজে বহাল থাকতে হবে। কর্মস্থল হবে নভি মুম্বাই। মাসিক পারিশ্রমিক হিসাবে ৩১ হাজার টাকা দেওয়া হবে। নিযুক্ত ব্যক্তিকে কাজ করতে হবে “স্টাডি অ্যান্ড ডেভেলপমেন্ট অফ হাই-পারফরমেন্স ফ্যাব্রিকস ফর প্রোটেক্টিভ ক্লোদিং অফ মোটরসাইক্লিস্ট (এইচপিএফপিসি)”।

আগ্রহীদের অনলাইনে আবেদন জমা দিতে হবে। একটি ফর্ম পূরণের মাধ্যমে ওই আবেদন গ্রহণ করা হবে। ২২ জুলাইয়ের মধ্যে আবেদন পাঠাতে হবে। অনূর্ধ্ব ৫৫ বছর বয়সিদের আবেদনই এ ক্ষেত্রে গ্রহণ করা হবে। এই বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

“Study and Development of High-performance

fabrics for protective clothing of motorcyclists (HPFPC).

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE