Advertisement
০৭ জুলাই ২০২৪
Apprentice Recruitment 2024

অষ্টম এবং দশম উত্তীর্ণদের জন্য কাজের সুযোগ, হিন্দুস্থান কপার লিমিটেডে চলবে প্রশিক্ষণ

হিন্দুস্থান কপার লিমিটেডের তরফে ট্রেড শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) হিসাবে অষ্টম এবং দশম উত্তীর্ণদের বেছে নেওয়া হবে। তাঁদের প্রশিক্ষণের মাধ্যমে বিভিন্ন ট্রেডের কাজ শেখানো হবে।

Hindustan Copper Limited.

হিন্দুস্থান কপার লিমিটেড। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ১৬:১৩
Share: Save:

অষ্টম এবং দশম উত্তীর্ণদের জন্য কাজের সুযোগ। এর জন্য তাঁদের ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট তথা আইটিআই শংসাপত্র থাকা বাঞ্ছনীয়। তবেই তাঁরা হিন্দুস্থান কপার লিমিটেডের অধীনে কাজ শেখার সুযোগ পাবেন। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, মোট ন’জনকে শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) হিসাবে বেছে নেওয়া হবে।

ফিটার, ইলেক্ট্রিশিয়ান, ওয়েল্ডার হিসাবে তাঁদের প্রশিক্ষণ চলবে। মোট এক বছর তাঁরা সংশ্লিষ্ট বিভাগে কাজ শেখার সুযোগ পাবেন। এ ক্ষেত্রে ২০২২ কিংবা তার আগে আইটিআই উত্তীর্ণ হওয়ার বাঞ্ছনীয়। এর সঙ্গে আবেদনকারীদের ম্যাজিস্ট্রেট অনুমোদিত পত্রে লিখে জানাতে হবে, এর আগে কোনও সংস্থায় চাকরি কিংবা শিক্ষানবিশ হিসাবে কাজ করেননি।

পদপ্রার্থীদের বয়স ২১ বছর কিংবা তার কম হতে হবে। সংস্থার নিয়ম অনুসারে প্রশিক্ষিতদের ভাতা দেওয়া হবে। এর জন্য একটি লিখিত পরীক্ষার মাধ্যমে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করা হবে। সেই পরীক্ষায় প্রাপ্ত নম্বরের নিরিখে তৈরি হওয়া মেধাতালিকায় যাঁদের নাম থাকবে, তাঁরাই প্রশিক্ষণ নেওয়ার সুযোগ পাবেন।

আগ্রহীদের ডাকযোগে আবেদন জমা দিতে হবে। এর জন্য জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং দু’টি ছবি-সহ আবেদনপত্র পাঠাতে হবে। আবেদন গ্রহণ করা হবে ১২ জুলাই পর্যন্ত। তবে তার আগে www.apprenticeship.gov.in এ প্রবেশ করে নাম নথিভুক্ত করে নিতে হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hindustan Copper Limited Contractual Employment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE