Advertisement
০৭ জুলাই ২০২৪
ICMR Career Opportunities

দ্বাদশ উত্তীর্ণদের নিয়োগ করবে আইসিএমআরের কলকাতা কেন্দ্র, কী ভাবে আবেদন করবেন?

প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট হিসাবে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ অধীনস্থ ন্যাশনাল ইনস্টিটিউট ফর রিসার্চ ইন ব্যাকটেরিয়াল ইনফেকশনস (নাইসেড নামে পূর্বপরিচিত)- এর একটি গবেষণা প্রকল্পে কাজ করতে হবে।

Researcher.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ১৭:৩৪
Share: Save:

দ্বাদশ উত্তীর্ণদের কাজের সুযোগ দিচ্ছে আইসিএমআর। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি পেশ করেছে ন্যাশনাল ইনস্টিটিউট ফর রিসার্চ ইন ব্যাকটেরিয়াল ইনফেকশনস (নাইসেড নামে পূর্বপরিচিত)। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আইসিএমআর অর্থপুষ্ট একটি গবেষণা প্রকল্পে প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট হিসাবে কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্যপদ তিনটি।

ওই কাজের জন্য বিজ্ঞান শাখায় দ্বাদশ উত্তীর্ণ থেকে লাইফ সায়েন্সেস শাখায় স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের বেছে নেওয়া হবে। দ্বাদশ উত্তীর্ণদের মেডিক্যাল ল্যাবরেটরি টেকনোলজি বিষয়ে ডিপ্লোমা এবং অন্তত পাঁচ বছর গবেষণাগারে কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। পদপ্রার্থীদের বয়স ৩০ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। মাসিক পারিশ্রমিক ২৮ হাজার টাকা।

স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের ক্ষেত্রে তিন বছরের গবেষণামূলক কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়াও তাঁদের ভ্যাকসিন ট্রায়াল দেওয়ার দক্ষতা থাকা বাঞ্ছনীয়। বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। মাসিক পারিশ্রমিক ২০ হাজার টাকা।

আগ্রহীদের সরাসরি ইন্টারভিউ দেওয়ার জন্য প্রতিষ্ঠানের কলকাতার দফতরে উপস্থিত থাকতে হবে। ১৬ জুলাই সকাল ৯টা থেকে বেলা ১০টার মধ্যে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফর্মটি পূরণ করে সমস্ত প্রয়োজনীয় নথি নিয়ে সেখানে পৌঁছে যেতে হবে। বেলা সাড়ে ১০টা থেকে ইন্টারভিউ শুরু। এ বিষয়ে আরও তথ্যের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE